ভারতের টি-টোয়েন্টি স্কোয়াডে ফিরলেন পৃথ্বী, নেই রোহিত-কোহলি-রাহুল

ধাওয়ানকে অধিনায়ক করে ভারতের ওয়ানডে স্কোয়াড ঘোষণা
Vinkmag ad

নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন হোম সিরিজের ভারত টি-টোয়েন্টি স্কোয়াডে নেই রোহিত শর্মা এবং ভিরাট কোহলি। ব্যক্তিগত কারণে লোকেশ রাহুল ও আক্সার প্যাটেল দলে নেই। তবে পৃথ্বী শ ফিরে এসেছেন টি-টোয়েন্টি স্কোয়াডে, কেএস ভারত প্রথমবারের মতো ওয়ানডে দলে।

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য দুই ফরম্যাটের স্কোয়াড ঘোষণা করেছে দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

এই মাসের শুরুতে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টিতে ভারতের অধিনায়কত্ব করা হার্দিক পান্ডিয়া কিউইদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও দলের নেতৃত্ব দেবেন, যা ২৭ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত রাঁচি, লখনৌ এবং আহমেদাবাদে খেলা হবে, সুরিয়াকুমার যাদব সহ-অধিনায়কের ভূমিকায় থাকবেন।

২০২১ এর জুলাইয়ের পর ওপেনার পৃথ্বী শ ভারতের টি-টোয়েন্টি দলে ডাক পেলেও জায়গা হারিয়েছেন এক টি-টোয়েন্টি খেলা হারশাল প্যাটেল। উইকেটরক্ষক-ব্যাটার স্যামসনের বিকল্প হিসেবে শ্রীলঙ্কা সিরিজে ডা পাওয়া জিতেশ শর্মা আছেন কিউই সিরিজেও।

ওয়ানডে এবং টি-টোয়েন্টি কোনো স্কোয়াডেই নেই লোকেশ রাহুল ও আক্সার প্যাটেলের নাম। দুর্ঘটনায় আহত রিশাব পান্ট না থাকায় ইশান কিশানের সাথে দ্বিতীয় উইকেটরক্ষক হিসাবে আনক্যাপড কেএস ভারতকে ডেকেছে ওয়ানডেতে।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পর ২৭, ২৯ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি যথাক্রমে রাঁচি, লখনৌ ও আহমেদাবাদে ভারত-নিউজিল্যান্ডের তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ আয়োজিত হবে।

নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি স্কোয়াড:

হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), সুরিয়াকুমার যাদব (সহ-অধিনায়ক), ইশান কিশান (উইকেটরক্ষক), রুতুরাজ গায়কোয়াড়, শুবমান গিল, দীপক হুদা, রাহুল ত্রিপাঠি, জিতেশ শর্মা (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, আর্শদীপ সিং, উমরান মালিক , শিবাম মাভি, পৃথ্বী শ এবং মুকেশ কুমার।

নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের ওয়ানডে স্কোয়াড:

রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, ইশান কিশান, ভিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, সুরিয়াকুমার যাদব, কেএস ভারত (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া (সহ অধিনায়ক), ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, শারদুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ এবং উমরান মালিক।

৯৭ ডেস্ক

Read Previous

৫৪ বছর পর পাকিস্তানে নিউজিল্যান্ডের সিরিজ জয়

Read Next

ভারতের টেস্ট দলের সুরিয়া, ইশান

Total
7
Share