অস্ট্রেলিয়ার সিদ্ধান্তে ক্ষোভে ফুঁসছে আফগানিস্তান; আইসিসিকে…

অস্ট্রেলিয়ার সিদ্ধান্তে ক্ষোভে ফুঁসছে আফগানিস্তান; আইসিসিকে...
Vinkmag ad

আজ (১২ জানুয়ারি) এক বিবৃতি দিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া জানায় আফগানিস্তানের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য ওয়ানডে সিরিজ বাতিল করেছে তারা। অস্ট্রেলিয়া সরকার সহ একাধিক স্টেকহোল্ডারের সঙ্গে আলাপ শেষে বৃহস্পতিবার ক্রিকেট অস্ট্রেলিয়া জানায় তারা এই ৩ ম্যাচের সিরিজ খেলবে না।

ক্রিকেট অস্ট্রেলিয়া ব্যাখ্যা করেছে তাদের এই সিদ্ধান্তের কারণ। তালে’বান রা নারীদের শিক্ষা ও কর্মে বাঁধা দেবার সিদ্ধান্ত দেওয়া এই সিরিজ বাতিলের পেছনে অন্যতম কারণ। তালে’বানরা আফগানিস্তানের দায়িত্ব নেবার পর নারীদের খেলায় অংশগ্রহণে বাঁধা দেয়। যার জন্য ক্রিকেট অস্ট্রেলিয়া তীব্র নিন্দা জানায়।

বিবৃতিতে ক্রিকেট অস্ট্রেলিয়া লেখে, ‘ক্রিকেট অস্ট্রেলিয়া পুরুষ ও নারী ক্রিকেটারদের প্রসারে সাহায্য করতে বদ্ধপরিকর। আমরা আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা চালিয়ে যাব দেশটিতে নারীদের অবস্থার উন্নয়নে। এই বিষয়ে অস্ট্রেলিয়া সরকারের সাহায্যের জন্য তাদের ধন্যবাদ।’

তবে ক্রিকেট অস্ট্রেলিয়ার এমন সিদ্ধান্তকে ‘আনফেয়ার’ উল্লেখ করে আফগানিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে তারা এমনটা আশা করেনি।

হতাশা আড়াল না করে এসিবি এক বিবৃতিতে জানিয়েছে মার্চে আফগানদের এই হোম সিরিজ অস্ট্রেলিয়া বাতিল করায় তারা ব্যাথিত।

এই সিদ্ধান্তের বিরোধিতা করে আইসিসিকে চিঠি লিখবে বলে জানিয়েছে এসিবি। তাছাড়া ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের সিদ্ধান্ত থেকে সরে না আসলে বিগ ব্যাশে আফগান ক্রিকেটারদের অংশগ্রহণ নিয়ে তারা ভেবে দেখবে বলে জানানো হয়েছে।

ইতোমধ্যেই টুইটার বার্তায় বিগ ব্যাশ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন আফগান পেসার নাভিন উল হক।

৯৭ ডেস্ক

Read Previous

বিপিএল নিয়ে বিশেষ সভা, থাকছে চমকে ভরা সমাপনী অনুষ্ঠান

Read Next

পন্টিংয়ের চেয়ে রোহিতকে এগিয়ে রাখলেন গৌতম গম্ভীর

Total
1
Share