র‍্যাংকিংয়ের সর্বকালের সেরার রেকর্ডের খুব কাছে সুরিয়াকুমার যাদব

র‍্যাংকিংয়ের সর্বকালের সেরার রেকর্ডের খুব কাছে সুরিয়াকুমার যাদব
Vinkmag ad

ভারতের তারকা ব্যাটার সুরিয়াকুমার যাদব যেনো রেকর্ড ভাঙাকে অভ্যাসে পরিণত করে ফেলেছেন। এবারে তিনি এক দারুণ বিশ্বরেকর্ডের সামনে দাঁড়িয়ে। আইসিসি মেন্স টি-টোয়েন্টি ব্যাটারদের র‍্যাকিংয়ে সর্বকালের সেরার রেকর্ড ভাঙার খুব কাছে তিনি।

আগে থেকেই টি-টোয়েন্টি ব্যাটারদের র‍্যাংকিংয়ে শীর্ষস্থানে ছিলেন সুরিয়াকুমার। শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে দাপুটে সেঞ্চুরি করে এখন সুরিয়ার রেটিং পয়েন্ট ৮৮৩ থেকে বেড়ে ৯০৮ হয়েছে।

৫১ বলে অপরাজিত ১১২ রান করার পথে ৭ চার ও ৯ ছক্কা হাঁকান সুরিয়াকুমার যাদব। অলটাইম টি-টোয়েন্টি ব্যাটারদের র‍্যাংকিংয়ে এখন সুরিয়ার অবস্থান ২ নম্বরে।

৯১৫ রেটিং পয়েন্ট অর্জন করে এই রেকর্ড নিজের করেছিলেন ইংল্যান্ডের ডেভিড মালান। মালানের রেকর্ড ভাঙতে সুরিয়ার চাই আর মাত্র ৮ রেটিং পয়েন্ট।

গেল সপ্তাহে সুরিয়াকুমার যাদব ছিলেন ৫ নম্বরে। তবে এখন তিনি পেছনে ফেলেছেন বাবর আজম (৮৯৬), ভিরাট কোহলি (৮৯৭) ও অ্যারন ফিঞ্চকে (৯০০)।

জাতীয় দলে সুযোগ পাবার পর নিজের জাত চেনাতে সময় নেন নি সুরিয়াকুমার যাদব। তবে ভারতের ক্যাপ পেতে অনেক দেরিই হয়েছিল তার। বয়স ৩০ এর কোটা পার হবার পরেই সুযোগ পান তিনি।

তবে এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তার। ৪৫ টি-টোয়েন্টিতে (আন্তর্জাতিক) ১৮০.৩৪ স্ট্রাইক রেটে ১৫৭৮ রান করেছেন তিনি।

২০২২ টি-টোয়েন্টি ওয়ার্ল্ডকাপে ৬ ম্যাচে ১৮৯.৬৮ স্ট্রাইক রেটে ২৩৯ রান করেছিলেন তিনি। ছিলেন টুর্নামেন্টের ৩য় সর্বোচ্চ রান সংগ্রাহক। দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডসের বিপক্ষে করেছিলেন ফিফটি।

এই মাসেই ডেভিড মালানকে টপকে যাবার জন্য মঞ্চ পাচ্ছেন সুরিয়াকুমার যাদব। ৩ টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে ভারতে যাচ্ছে নিউজিল্যান্ড।

৯৭ ডেস্ক

Read Previous

পৃথ্বী রেকর্ড ভেঙেছে বলেই খুশি সঞ্জয় মাঞ্জরেকার

Read Next

অস্ট্রেলিয়ার ‘শিশুসুলভ’ সিদ্ধান্ত, প্রতিবাদে যা করলেন নাভিন উল হক

Total
1
Share