যে নিয়ম ভঙ্গ করে শাস্তি পেলেন সাকিব, সোহান, বিজয়

যে নিয়ম ভঙ্গ করে শাস্তি পেলেন সাকিব, সোহান, বিজয়
Vinkmag ad

ফরচুন বরিশাল অধিনায়ক সাকিব আল হাসান, রংপুর রাইডার্স অধিনায়ক নুরুল হাসান সোহান ও ফরচুন বরিশাল ওপেনার এনামুল হক বিজয়- এই ৩ জনকে তাদের ম্যাচ ফি’র ১৫ শতাংশ করে জরিমানা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

লেভেল ১ এর বিসিবির কোড অব কন্ডাক্ট ভঙ্গ করে এই শাস্তি পেয়েছেন এই ৩ ক্রিকেটার। বিপিএলের আজকে (১০ জানুয়ারি) ফরচুন বরিশাল ও রংপুর রাইডার্সের মধ্যকার ম্যাচে ঘটা ঘটনার জেরে এই শাস্তি পেয়েছেন তারা।

বিসিবি কোড অব কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.৪ ভঙ্গ করে শাস্তি পান সাকিব আল হাসান ও নুরুল হাসান সোহান। যেখানে বলা আছে ম্যাচ চলাকালীন আম্পায়ারের সিদ্ধান্ত অমান্য করা যাবে না।

এনামুল হক বিজয় শাস্তি পেয়েছেন অনুচ্ছেদ নম্বর ২.৮ ভঙ্গ করে। যেখানে উল্লেখ আছে আম্পায়ারের সিদ্ধান্তের পর বিরোধিতা করা যাবে না।

১৫ শতাংশ ম্যাচ ফি জরিমানার সাথে প্রত্যেক ক্রিকেটারের ডিসিপ্লিনারি রেকর্ডে যুক্ত করা হয়েছে ১ টি করে ডিমেরিট পয়েন্ট।

৩ ক্রিকেটারই তাদের অপরাধ স্বীকার করে শাস্তি মেনে নিয়েছেন। যেকারণে ম্যাচ রেফারি আখতার আহমেদকে আনুষ্ঠানিক শুনানি ডাকতে হয়নি।

অনফিল্ড আম্পায়ার রবীন্দ্র বিমলাসারি ও গাজী সোহেল, তৃতীয় আম্পায়ার মোরশেদ আলি খান ও চতুর্থ আম্পায়ার মোজাহিদ স্বপন ৩ ক্রিকেটারের ওপর অভিযোগ আনেন। যা আমলে নিয়ে শাস্তি দেন ম্যাচ রেফারি।

লেভেল ১ এর কোড অব কন্ডাক্ট ভঙ্গ করার সর্বনিম্ন শাস্তি আনুষ্ঠানিক ভর্ৎসনা। সর্বোচ্চ শাস্তি ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা ও সাথে ১ বা ২ ডিমেরিট পয়েন্ট।

৯৭ প্রতিবেদক

Read Previous

তৌহিদ হৃদয়কে নিয়ে দুঃসংবাদ দিল সিলেট স্ট্রাইকার্স

Read Next

কোহলির আরও এক সেঞ্চুরির দিন ম্লান শানাকা বীরত্ব

Total
1
Share