জাতীয় দলে ফিরতে রনির দরকার ‘দুই’ ফ্যাক্টর

জাতীয় দলে ফিরতে রনির দরকার 'দুই' ফ্যাক্টর
Vinkmag ad

২০১৫ সালের ৭ জুলাই নিশ্চিতভাবেই রনি তালুকদারের কাছে সবচেয়ে স্মরণীয় দিন। মিরপুরে সেদিনই যে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ক্যারিয়ারের একমাত্র আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছিলেন রনি। ৭ নম্বরে নেমে ২২ বলে করেছিলেন ২১ রান। এরপর ৭ বছর কেটে গেলেও আর জাতীয় দলে সুযোগ পাননি রনি।

৩২ বছর বয়সী রনি তালুকদার অবশ্য আশা হারাননি। চেষ্টা করে যাচ্ছেন সুযোগ পাওয়া টুর্নামেন্টে নিজের সক্ষমতা প্রমাণ করতে।

গতকাল (৬ জানুয়ারি) যেমন রংপুর রাইডার্সের হয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ম্যাচে খেলেন ৩১ বলে ৬৭ রানের ইনিংস। ১১ চার ও ১ ছয়ে সাজানো ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন তিনিই।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

ম্যাচ শেষে কুমিল্লা ভিক্টোরিয়ান্স কোচ মোহাম্মদ সালাউদ্দিন রনি তালুকদারের প্রশংসা করেন। তার মতে এই ইনিংস টি-টোয়েন্টিতে আদর্শ।

সালাউদ্দিন বলেন, ‘সে (রনি তালুকদার) বেশ ভালো ইনিংস খেলেছে। একটা ফ্লুয়েন্ট ইনিংস খেলেছে, আমার মনে হয় টি-টোয়েন্টিতে যেমন আদর্শ ব্যাটিং করা উচিত সে সেটাই করেছে।’

তবে মাঝে মধ্যে এমন ইনিংস খেলা রনি তালুকদারকে জাতীয় দলে কড়া নাড়তে ধারাবাহিক হতে হবে বলে মনে করেন সালাউদ্দিন। ধারাবাহিকতা বাড়লেই নির্বাচকরা তাকে বিবেচনা করবে বলে মনে করেন তিনি।

‘সে আসলে ফ্রি স্ট্রোক মেকার। সে মাঝে মাঝে অনেক বড় ইনিংস খেলে, স্পেশালি আমার বিপক্ষেই বেশি খেলে। তাকে আসলে ধারাবাহিক হতে হবে। আমার মনে হয় সে যদি ধারাবাহিক হয় তাহলে হয়তো তখন নির্বাচকরা তাকে বিবেচনা করবে। যেহেতু সে সবদিকে শট খেলতে পারে, সে টি-টোয়েন্টিতে ভালো ব্যাটার হতে পারে বলে আমি মনে করি। কারণ সে অনেকদিন ধরেই অনেক ভালো ভালো ইনিংস খেলেছে। তবে তাকে আরও বড় জায়গায় খেলতে হলে আরও ধারাবাহিক হতে হবে। তখন হয়তো নির্বাচকরা তাকে বিবেচনা করবে।’

আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ভাবনা অবশ্য এখনো টিকে আছে রনি তালুকদারের। রনি মনে করেন এখনো আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার বয়স শেষ হয়নি তার। সবার কাছে দোয়াও চান তিনি।

রনি তালুকদার বলেন, ‘দেখেন আন্তর্জাতিক ভাবনাটা… এখনো তো আমাদের এতটা বয়স হয় নাই যে সেটা চিন্তা করব না। অবশ্যই আমি চিন্তা করি, আর সেটা আমার মাথায় আছে। ওখানে যদি আমাকে খেলতে হয় তাহলে আমাকে এই লিগগুলোতে ভালো খেলতে হবে। প্রতিটা লিগে আমাকে ভালো খেলতে হবে- এটা আমিও জানি, আপনারাও জানেন। তো আমি চেষ্টা করব, চেষ্টা করছিও যেনো এই লিগগুলো আমি ভালোভাবে শেষ করতে পারি।’

‘আপনারা দোয়া করবেন যেনো আমি টুর্নামেন্টটা ভালোভাবে শেষ করতে পারি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

রনিকে প্রশংসায় ভাসিয়ে টোটকা দিলেন কোচ সালাউদ্দিন

Read Next

টাইগার্স নয়, টাইটান্সের হয়ে খেলতে বাংলাদেশে শারজিল খান!

Total
6
Share