ডিসেম্বরের সেরা হওয়ার দৌড়ে বাবর, ব্রুক, হেড

featured photo updated v 3
Vinkmag ad

দ্য ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’ পুরুষ বিভাগে ডিসেম্বর মাসের মনোনয়নের শর্ট লিস্টে বাবর আজম, হ্যারি ব্রুক ও ট্রাভিস হেডের নাম। সাদা পোশাকে অনবদ্য পারফর্ম করে তাঁরা এবার আছেন সেরা হওয়ার দৌড়ে।

২০২২ সালের ডিসেম্বর মাসের বিজয়ী নির্বাচনের জন্য মনোনীতদের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে আইসিসি। যেখানে আছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম, ইংলিশ ব্যাটার হ্যারি ব্রুক ও অস্ট্রেলিয়ান তারকা ব্যাটার ট্রাভিস হেড।

আর নারী বিভাগের তিন মনোনীত খেলোয়াড় হলেন- সুজি বেটস (নিউজিল্যান্ড), চার্লি ডেন (ইংল্যান্ড) ও অ্যাশলেহ গার্ডনার (অস্ট্রেলিয়া)।

ডিসেম্বর মাসের সেরাদের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পাওয়াদের প্রসঙ্গে আইসিসি বলেছে,

পাকিস্তান অধিনায়ক বাবর আজম ইংল্যান্ডের বিরুদ্ধে এবং নিউজিল্যান্ড সিরিজের শুরুতে ব্যাট হাতে অনবদ্য ছিলেন। ডিসেম্বর মাসে পাকিস্তানের খেলা চারটি টেস্টে বাবর অধিনায়কত্বের বোঝা নিয়েও তার ধারাবাহিকতা দেখান, আটটি ইনিংসের মধ্যে জোড়া শতরান এবং তিনটি অর্ধশতক করেছেন। তিনি ডিসেম্বর জুড়ে ৬৫.৩৭ ব্যাটিং গড়ে মোট ৫২৩ রান করেন।

হ্যারি ব্রুক টেস্ট ক্রিকেটের প্রথম বছরটি দুর্দান্তভাবে উপভোগ করেছেন। ইংল্যান্ডকে পাকিস্তানের মাটিতে একটি ঐতিহাসিক টেস্ট সিরিজ জয় নিশ্চিত করতে সহায়তা করেছেন। ব্রুক পাকিস্তান সফরে ইংল্যান্ডের তিনটি জয়ের সবকটিতেই দুর্দান্ত সেঞ্চুরি পূর্ণ করেন এবং ডিসেম্বর জুড়ে ৯৩.৬০ গড়ে ৪৬৮ রান করেন।

ট্র্যাভিস হেড (অস্ট্রেলিয়া) ব্রুকের মতোই আক্রমণাত্মক ব্যাটিং করে দক্ষতা দেখিয়েছেন। অস্ট্রেলিয়ার পুরো মাস জুড়ে খেলা চারটি টেস্ট ম্যাচে, হেড একটি সেঞ্চুরি সহ ৯১ গড়ে ৪৫৫ রান করে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাসের শুরুতেই বল হাতে শিকার করেন দুই উইকেট। আইসিসির সর্বশেষ প্রকাশিত টেস্ট ব্যাটারদের র‍্যাংকিংয়ে তিনি চতুর্থ স্থানে রয়েছেন।

৯৭ ডেস্ক

Read Previous

যেকারণে খুলনা টাইগার্সের অধিনায়ক তামিম নন, রাব্বি

Read Next

পাকিস্তানের ওয়ানডে দলে তিন নতুন মুখ

Total
1
Share