র‍্যাংকিংয়ে ফের নিজের পুরনো অবস্থানে লিটন, পেছনে কোহলি

সাফল্যের রহস্য নিজের ভেতরেই রাখতে চান লিটন
Vinkmag ad

চলতি বছরের জুনে ৭২৪ রেটিং পয়েন্ট নিয়ে টেস্ট ব্যাটারদের তালিকায় ১২ নম্বরে উঠে এসেছিলেন লিটন দাস। টেস্ট ফরম্যাটে বাংলাদেশের ব্যাটারদের মধ্যে এটিই ছিল শীর্ষ অবস্থানের রেকর্ড। পরে অবস্থানের অবনতি হলেও ভারতের বিপক্ষে সিরিজে রান করে আবার পুরনো অবস্থানে ফিরেছেন লিটন।

মিরপুর টেস্টে ২৫ ও ৭৩ রান করা লিটন দাস আবার ফিরেছেন নিজের ক্যারিয়ার সেরা ১২ নম্বর অবস্থানে। আজ (২৮ ডিসেম্বর) হালনাগাদকৃত আইসিসি র‍্যাংকিংয়ে লিটন দাসের রেটিং পয়েন্ট ৭০২। লিটন দাসের অবস্থান এখন জনি বেয়ারস্টো (১৩), ভিরাট কোহলি (১৪) দের চেয়ে ভালো।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে মুমিনুল হকেরও। মিরপুরে প্রথম ইনিংসে ফিফটি করে ৫ ধাপ এগিয়ে ৬৮ নম্বরে উঠে এসেছেন তিনি।

৭ ধাপ এগিয়ে যৌথভাবে ৭০ নম্বরে আছেন জাকির হাসান। ৫ ধাপ এগিয়ে ৯৩ নম্বরে উঠে এসেছেন উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহান।

অবনতি হয়েছে মুশফিকুর রহিমের। ৬৩৯ রেটিং পয়েন্ট নিয়ে তিনি আছেন ২০ নম্বরে। ৫৭০ রেটিং পয়েন্ট নিয়ে সাকিব আল হাসানের অবস্থান ৪০ নম্বরে।

স্পিনারদের মধ্যে তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ দুই ধাপ করে এগিয়েছেন। তাইজুল ইসলাম আছেন ২৮ নম্বরে, মেহেদী হাসান মিরাজের অবস্থান ঠিক তার পরে (২৯)। প্রথম ইনিংসে চার উইকেট নিয়েছিলেন তাইজুল, দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নিয়ে ম্যাচ জমিয়ে দিয়েছিলেন মেহেদী হাসান মিরাজ।

এক ধাপ এগিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। ১ম ইনিংসে ৪ ও ২য় ইনিংসে ২ উইকেট নিয়ে সাকিব আল হাসান বোলারদের মধ্যে আছেন ৩২ নম্বরে।

৯৭ প্রতিবেদক

Read Previous

স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন রিজওয়ান, তবে রিভিউ নিচ্ছেন সরফরাজ

Read Next

ভবিষ্যতেও ভালো ক্রিকেট খেলুক বাংলাদেশ, চাওয়া ডোমিঙ্গোর

Total
1
Share