নিলাম শেষে যেমন হল কোলকাতার স্কোয়াড

কোলকাতা নাইট রাইডার্স

বাংলাদেশের দুই স্টার একই দলে; লিটনের পর সাকিবকে দলে টানল কোলকাতা। প্লেয়ার্স অকশন শেষে চূড়ান্ত হল ২০২৩ আইপিএলের কেকেআরের স্কোয়াড। রিটেইনসহ আগে থেকেই বেশ কিছু ক্রিকেটারকে রেখে দেয়। কেকেআর ফ্র‍্যাঞ্চাইজি তাদের বাকি স্কোয়াড সাজিয়েছে প্লেয়ার্স অকশনে।

আসন্ন ২০২৩ আইপিএলের জন্য মিনি নিলাম থেকে ৮ ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে কোলকাতা নাইট রাইডার্স। আর তাতেই কোলকাতার স্কোয়াড দাঁড়ালো ২২ জনে।

কোলকাতা দলের ৮ বিদেশি ক্রিকেটারের মধ্যে- সর্বোচ্চ ২ জন করে বাংলাদেশ, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের। সঙ্গে নামিবিয়া ও আফগানিস্তানের একজন করে ক্রিকেটার আছেন। বাকি ১৪ ক্রিকেটার ভারতের স্থানীয়।

নিলামের প্রথম ডাকে কোন দল আগ্রহ দেখায়নি সাকিব আল হাসান ও লিটন দাসের প্রতি। তবে দ্বিতীয় ডাকেই দল পেয়েছেন দুজনই। শুরুতে লিটন দাস ও পরে সাকিব আল হাসানকে নিজেদের শিবিরে আনে কোলকাতা নাইট রাইডার্স (কেকেআর)।

লিটন দাসকে বেস প্রাইজ ৫০ লাখ ভারতীয় রূপি খরচে দলে নিল কোলকাতা নাইট রাইডার্স। শেষবেলায় বেস প্রাইজ ১.৫ কোটি রূপিতে কোলকাতায় এলেন ‘লাকি চার্ম’ সাকিব আল হাসান।

কোলকাতা নাইট রাইডার্সের স্কোয়াড:

শ্রেয়াস আইয়ার (অধিনায়ক), আন্দ্রে রাসেল, অনুকূল রায়, হর্ষিত রানা, লকি ফার্গুসন, নিতীশ রানা, রহমানউল্লাহ গুরবাজ, রিঙ্কু সিং, শারদুল ঠাকুর, সুনীল নারাইন, টিম সাউদি, উমেশ যাদব, বরুণ চক্রবর্তী, ভেঙ্কটেশ আইয়ার, এন জগদীশান, বৈভব অরোরা, সুযশ শর্মা, ডেভিড ভিসা, কুলবন্ত খেজরোলিয়া, লিটন দাস, মনদ্বীপ সিং এবং সাকিব আল হাসান।

৯৭ ডেস্ক

Read Previous

সাকিব-লিটনের যে জুটি দেখতে চায় কেকেআর

Read Next

লিটনরা সুযোগ পাওয়ায় বেজায় খুশি ভোগলে

Total
0
Share