বিশ্বকাপে বাংলাদেশের ভালো সম্ভাবনা দেখেন ওয়াশিংটন সুন্দর

এবাদত স্যালুট
Vinkmag ad

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের আয়োজক ভারত। একদিকে প্রায় একই রকম কন্ডিশন অন্যদিকে এই ফরম্যাটে বরাবরই দারুণ প্রতিপক্ষ বাংলাদেশ। এবারের সফরে ইতোমধ্যে এক ম্যাচ আগেই ওয়ানডে সিরিজ হেরে বসেছে ভারত। দলটির অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর তো আগামী বিশ্বকাপেও ভালো সুযোগ দেখেন টাইগারদের।

ঘরের মাঠে বাংলাদেশ বরাবরই শক্তিশালী দল। পরিসংখ্যান দিয়ে বললে আরও পরিষ্কার করা সম্ভব। ২০১৪ সাল থেকে ওয়ানডেতে কেবল ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ হেরেছে টাইগাররা। এবার নিয়ে ভারতকেই সিরিজ হারালো দুইবার।

২০১৫ সালে ২-১ ব্যবধানে হেরে যাওয়া ভারত এবার ২-০ তে পিছিয়ে থেকে আগামীকাল শেষ ওয়ানডেতে মুখোমুখি হচ্ছে। হারলে প্রথমবার বাংলাদেশের কাছে হোয়াইট ওয়াশের লজ্জায় পুড়তে হবে।

ভারত ও বাংলাদেশের কন্ডিশন প্রায় একই রকম। ফলে ভারত ওয়ানডে বিশ্বকাপে অনেকের চোখে বাংলাদেশেরও ভালো সুযোগ থাকছে। ভারতীয় ক্রিকেটার দীনেশ কার্তিক দুইদিন আগে জানিয়েছেন অন্তত সেমিফাইনাল না খেলার কোনো কারণ দেখেন না তিনি।

আগামীকাল চট্টগ্রামে তৃতীয় ও শেষ ওয়ানডে খেলতে নামার আগে আজ ভারতের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসেন ওয়াশিংটন সুন্দর। ভারত বিশ্বকাপে বাংলাদেশের সম্ভাবনা নিয়ে উত্তর দিয়েছেন তিনিও।

তার ভাষায়, ‘সত্যি বলতে বাংলাদেশ বড় দল, বিশেষ করে ঘরের মাঠে। রেকর্ডও তাই বলে। আমার মনে হয় তারা কেবল ইংল্যান্ডের বিপক্ষেই একটা সিরিজ হেরেছে (২০১৬ সালে)। তারা ঘরের মাঠে বেশ সফল। বাংলাদেশ সফরে আসা যেকোনো দলের বিপক্ষে তারা খুব ভালো দল।’

‘এখানে আসার আগেই আমরা জানতাম কি ধরণের চ্যালেঞ্জ অপেক্ষা করছে। উপমহাদেশে বাংলাদেশ খুব ভালো। আমার মনে হয় টি-টোয়েন্টি বিশ্বকাপেও তারা ভালো করেছে। তারা গত কয়েকবছর ধরেই ভালো ক্রিকেট খেলছে। আমি নিশ্চিত তারা ভালো একটা বিশ্বকাপের স্বপ্ন দেখছে (২০২৩ ওয়ানডে বিশ্বকাপ)।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সিরিজ জিতেও বিলাসিতা দেখাচ্ছে না বাংলাদেশ

Read Next

দুই পরিবর্তন নিয়ে আগে বোলিংয়ে বাংলাদেশ

Total
10
Share