বড় অবেলায় জ্বলে উঠলেন সাদমান, ফের ব্যর্থ মুমিনুল-জয়

দীর্ঘ অপেক্ষায় খারাপ লাগা নেই সাদমানের
Vinkmag ad

বাংলাদেশ টেস্ট দলে নিজের জায়গা প্রায় পাকাই করে ফেলেছিলেন বাঁহাতি ওপেনার সাদমান ইসলাম অনিক। তবে ধারাবাহিক ব্যর্থ হয়ে সেই সাদমান এখন জাতীয় দল থেকে দূরে। ভারত ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের ম্যাচে সুযোগ ছিল সাদমানের কিছু করে দেখানোর।

তবে ২য় ম্যাচের ১ম ইনিংসে ১২ বল খেলে ৪ রানের বেশি করতে পারেননি সাদমান। যেখানে ৬৭ বলে ৪৬ রান করে নিজেকে এগিয়ে রাখেন জাকির হাসান। ফর্মের তুঙ্গে থাকা জাকির হাসানকে তাই উপেক্ষা করতে পারেনি নির্বাচকরা। ভারতের বিপক্ষে ১ম টেস্টের ১৭ সদস্যের স্কোয়াডে আছে জাকিরের নাম।

দল ঘোষণার পর ২য় ইনিংসে অবশ্য জ্বলে উঠেছেন সাদমান। দলের ম্যাচ বাচানোর লড়াইয়ে ফিফটি পূর্ণ করেছেন সাদমান।

তবে কোনভাবেই যেন রান পাচ্ছেন না মাহমুদুল হাসান জয়, মুমিনুল হকরা। ১ম ইনিংসে ১২ রান করে আউট হওয়া জয় ২য় ইনিংসে আউট হয়েছেন ১০ রান করে। মুমিনুল হক ১ম ইনিংসে ১৫ রান করলেও ২য় ইনিংসে করতে পারেন কেবল ৬ রান।

মুমিনুল, জয় দুজনই আছেন ১ম টেস্টের স্কোয়াডে। ১৪ ডিসেম্বর থেকে চট্টগ্রামে শুরু হতে যাওয়া ম্যাচে হয়তো টিকেও যেতে পারেন এই দুজন।

৪ উইকেটে ১২৬ রান নিয়ে লাঞ্চ বিরতিতে গেছে বাংলাদেশ ‘এ’ দল। শেষদিনে স্বাগতিকরা এখনও পিছিয়ে ১৮৪ রানে।

ভারতের বিপক্ষে ১ম টেস্টের জন্য বাংলাদেশের স্কোয়াড-

মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক সৌরভ, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, শরিফুল ইসলাম, জাকির হাসান, রেজাউর রহমান রাজা ও এনামুল হক বিজয়।

৯৭ প্রতিবেদক

Read Previous

পিংক বলে জোড়া সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার ৩৩০

Read Next

ছিটকে গেল ‘৩’, যুক্ত হল ‘১’

Total
6
Share