আবারও ভারত ‘এ’ দলের রানের চাপে মিঠুন-মুমিনুলরা

খালেদ-তাইজুলদের পাত্তাই দিচ্ছে না ভারত 'এ' দল
Vinkmag ad

ভারত ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের দ্বিতীয় আনঅফিসিয়াল টেস্টেও পরিস্থিতি একই বিন্দুতে। এবারও ভারতীয়দের বড় লিডের জবাবে ম্যাচ বাঁচানোর পথ খুঁজতে হচ্ছে মোহাম্মদ মিঠুনের দলকে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ইনিংসে বাংলাদেশ ‘এ’ গুটিয়ে যায় ২৫২ রানে। জবাবে আজ (৮ ডিসেম্বর) তৃতীয় দিন ৯ উইকেটে ৫৬২ রান তুলে ইনিংস ঘোষণা করে ভারত ‘এ’ দল।

৩১০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দিন শেষে ২ উইকেটে ৪৯ রান বাংলাদেশ ‘এ’ দলের স্কোরবোর্ডে। ইনিংস হার এড়াতেই এখনো প্রয়োজন ২৬১ রান।

৫ উইকেটে ৩২৪ রান নিয়ে আজ দিন শুরু করে ভারত ‘এ’ দল। ১৪৪ রানে অপরাজিত থেকে ক্রিজে আসেন অভিমন্য ইশ্বরন। আজ অবশ্য নামের পাশে আর ১৩ রানের বেশি যোগ করতে পারেননি।

সুমন খানের বলে তাকে ফিরতে হয়, তার আগে খেলেছেন ২৪৮ বলে ১৪ চার ২ ছক্কায় ১৫৭ রানের ইনিংস।

এরপর সপ্তম উইকেট জুটিতে দ্রুত ৮৩ রান আসে জয়ন্ত যাদব ও সৌরভ কুমারের ব্যাটে। ১৫০ বলে ৮৩ রান করে আউট হন জয়ন্ত, ৩৯ বলে ঝড়ো ৫৫ রান সৌরভের ব্যাটে। শেষদিকে ফিফটি হাঁকান নবদীপ সাইনিও। ৬৮ বলে অপরাজিত ছিলেন ঠিক ৫০ রানেই।

চা বিরতিতে ইনিংস ঘোষণা করার সময় সফরকারীদের স্কোরবোর্ডে ৯ উইকেটে ৫৬২। বাংলাদেশ ‘এ’ দলের হয়ে সর্বোচ্চ তিনটি করে উইকেট পেসার মুশফিক হাসান ও বাঁহাতি স্পিনার হাসান মুরাদের।

৩১০ রানে পিছিয়ে থাকা বাংলাদেশ ‘এ’ দল এরপর ৩০ ওভার ব্যাট করার সুযোগ পায় এ দিন। তাতে জাকির হাসান (১২) ও মাহমুদুল হাসান জয়ের (১০) উইকেট হারিয়ে সংগ্রহ ৪৯। সাদমান ইসলাম ২২ ও মুমিনুল হক ৪ রানে অপরাজিত আছেন।

৯৭ প্রতিবেদক

Read Previous

ভারতের আসন্ন ৩ হোম সিরিজের সূচি ঘোষণা

Read Next

পিংক বলে জোড়া সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার ৩৩০

Total
6
Share