ভারতের বিপক্ষে টেস্ট স্কোয়াডে জাকির, আছেন ব্যর্থরাও

জাকিরের দৃঢ়তায় কক্সবাজারে ম্যাচ বাঁচাল বাংলাদেশ 'এ' দল
Vinkmag ad

ভারতের বিপক্ষে ঘরের মাঠে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে ২ ম্যাচ জিতে সিরিজ জয় ইতোমধ্যেই নিশ্চিত করেছে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শেষ ওয়ানডের পর সেই মাঠেই হবে ১ম টেস্ট। এই টেস্টের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

সাকিব আল হাসানের নেতৃত্বাধীন ১৭ সদস্যের দলে পারফরম্যান্স দিয়ে জায়গা করে নিয়েছেন বাঁহাতি উইকেটরক্ষক ব্যাটার জাকির হাসান। 

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খেতে থাকা মাহমুদুল হাসান জয়, মুমিনুল হকরা জায়গা ধরে রেখেছেন, আছেন এনামুল হক বিজয়ও। ইনজুরির কারণে ওয়ানডে সিরিজ না খেলা ওপেনার তামিম ইকবাল নেই প্রথম টেস্টের স্কোয়াডেও। 

তামিম ইকবাল না থাকলেও মিরপুরে ইনজুরির জেরে প্রথম দুই ওয়ানডে না খেলা পেসার তাসকিন আহমেদ আছেন ১ম টেস্টের স্কোয়াডে। পেস আক্রমণে তার সঙ্গী হিসাবে আছেন সৈয়দ খালেদ আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, শরিফুল ইসলাম ও রেজাউর রহমান রাজা। 

স্পিন আক্রমণে অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গে আছেন মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১৪ ডিসেম্বর প্রথম টেস্ট শুরু হবে। এরপর ঢাকায় ফিরে ২২ ডিসেম্বর দ্বিতীয় টেস্ট খেলতে নামবে দুই দল।

তামিমের অনুপস্থিতিতে ওপেনিং পজিশনে আরেক দফা টিকে গেলেন মাহমুদুল হাসান জয়। তবে ভারতের বিপক্ষে মূল একাদশে জাকির হাসানকে বিবেচনা করা হলে জায়গা পেতে জয়কে লড়তে হবে এনামুল হক বিজয়ের সঙ্গে। সাবেক অধিনায়ক মুমিনুল হক ও নাজমুল হোসেন শান্ত আছেন টপ অর্ডারে। কিপিং গ্লাভস হাতে কে নিবেন সেই প্রশ্নের উত্তর মিলবে ১৪ ডিসেম্বর। যেখানে বিকল্প আছে লিটন কুমার দাস, কাজী নুরুল হাসান সোহান, জাকির হাসান এমনকি এনামুল হক বিজয়ও। 

ভারতের বিপক্ষে ১ম টেস্টের জন্য বাংলাদেশের স্কোয়াড-

মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক সৌরভ, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, শরিফুল ইসলাম, জাকির হাসান, রেজাউর রহমান রাজা ও এনামুল হক বিজয়।

বাংলাদেশের বিপক্ষে ভারতের টেস্ট স্কোয়াড-

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ অধিনায়ক), শুবমান গিল, চেতেশ্বর পুজারা, ভিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, রিশাব পান্ট (উইকেটরক্ষক), কেএস ভারত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, আক্সার প্যাটেল, কুলদ্বীপ যাদব, শারদুল ঠাকুর, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ ও উমেশ যাদব।

৯৭ প্রতিবেদক

Read Previous

২০২৩ বিশ্বকাপে বাংলাদেশকে সেমি ফাইনালে দেখছেন কার্তিক

Read Next

মুলতান টেস্টের জন্য ইংল্যান্ড একাদশ ঘোষণা

Total
1
Share