মিরাজকে প্রশংসায় ভাসালেন রাহুল দ্রাবিড়ও

featured photo updated v 7
Vinkmag ad

প্রথম দুই ওয়ানডে জিতে এক ম্যাচ হাতে রেখেই ভারতের বিপক্ষে সিরিজ বাংলাদেশের। দুই ম্যাচেই জয়ের নায়ক মেহেদী হাসান মিরাজ। দ্বিতীয় ওয়ানডেতে সেঞ্চুরি হাঁকানো এই ব্যাটারের প্রশংসায় পঞ্চমুখ ভারত কোচ রাহুল দ্রাবিড়।

প্রথম ওয়ানডেতে অবিচ্ছেদ্য শেষ উইকেট জুটিতে ৫১ রান তুলে অবিশ্বাস্য এক জয় এনে দেন মিরাজ। দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করে অনেকটা একই রকম পরিস্থিতি থেকে দলকে টেনে তোলেন মিরাজ।

৬ উইকেটে ৬৯ থেকে মাহমুদউল্লাহ রিয়াদের ৭৭ ও মিরাজের অপরাজিত ১০০ রানে ভর করে ৭ উইকেটে ২৭১ রানের পুঁজি বাংলাদেশের।

লক্ষ্য তাড়ায় নেমে শুরুতে খেই হারালেও শ্রেয়াস আইয়ার ও আক্সার প্যাটেলের ব্যাটে জয়ের আভাস পাচ্ছিল ভারত। তবে দুজনেই ফিরেছেন কাছাকাছি সময়ে, আইয়ার ৮২ ও আক্সার ৫৬ রানে আউট হন।

৭ উইকেটে ২০৭ রানে পরিণত হওয়া ভারতকে নতুন করে আশা দেখেন হাতের চোটে বাংলাদেশ ইনিংসের দ্বিতীয় ওভারেই মাঠ ছাড়া রোহিত শর্মা। ৯ নম্বরে নেমে ভারতীয় কাপ্তান ব্যথা নিয়েই একা হাতে ম্যাচ প্রায় বের করে নিচ্ছিলেন।

শেষ বলে ছক্কা মারতে হবে জিততে হলে, এই সমীকরণ অবশ্য মেলাতে পারেননি। ২৮ বলে অপরাজিত ছিলেন ৫১ রানে। আইয়ার-আক্সার জুটি ও রোহিতের অমন ঝড় দুইবার জয়ের সুযোগ তৈরি করেও হারতে হয়েছে ৫ রানে।

নিজেদের সুযোগ থাকলেও বাংলাদেশ যেভাবে ঘুরে দাঁড়িয়েছে প্রতিবার তাতে ম্যাচ শেষে ভারতীয় কোচ দ্রাবিড় মুগ্ধতার কথা জানালেন। বিশেষ করে মিরাজের দুইটি ইনিংসকেই মূল্যায়ণ করলেন দারুণভাবে।

তার ভাষায়, ‘আমাদের সুযোগ ছিল। কোনো সন্দেহ নাই যেমনটা আপনি বলছিলেন, দুইবার আমরা সুযোগ তৈরি করেছি। কিন্তু কৃতিত্ব তাদের দিতেই হবে (বাংলাদেশকে)। বিশেষ করে মেহেদী এই সিরিজে দুর্দান্ত খেলেছে। প্রথম ম্যাচের পর আজকের ইনিংস, দুইটা ভিন্ন পরিস্থিতি তবে দুইটাই খুব ভালো ইনিংস।’

‘মাহমুদউল্লাহর সাথে সত্যি দারুণ একটা জুটি গড়েছে। শেষ ১০ ওভারে ১০০ রান করাটা আমাদের জন্য ঘাতক হয়েছে। সুযোগ আমাদের ছিল কিন্তু কৃতিত্ব তাদের দিতেই হবে। তারা খুবই ভালো খেলেছে এবং সঠিক ফলটাই পেয়েছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

মিরাজ নিজেও ভাবেননি সেঞ্চুরি হবে

Read Next

চট্টগ্রামে শেষ ওয়ানডের টিকিট পাবেন যেভাবে

Total
32
Share