মিরাজ ম্যাজিক প্রতিদিন দেখা যাবে না বলছেন ধাওয়ান

মিরাজ ম্যাজিক প্রতিদিন দেখা যাবে না বলছেন ধাওয়ান
Vinkmag ad

সহজ লক্ষ্য পেয়েও নিশ্চিত হারের দিকে এগোচ্ছিল বাংলাদেশ। গ্যালারি ঝিমিয়ে গেছে, বেশিরভাগ বেরিয়েও গেছে। এমন সময়ই আচমকা অভাবনীয় কিছু করে বাংলাদেশকে জিতিয়ে দিলেন মেহেদী হাসান মিরাজ। ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডে জয়টার সারমর্ম এমনই দাঁড়ায়। তবে ১-০ তে পিছিয়ে থেকেও দ্বিতীয় ওয়ানডের আগে নিজেদের নিয়ে বেশ আত্মবিশ্বাসী ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজ বলে প্রথম ম্যাচে হারাটা মানসিকভাবে পিছিয়ে দেওয়ার কথা। তবে ভারতের মতো দলের এমন পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়ানো খুব কঠিন কাজ নয়। যার সর্বশেষ উদাহরণ ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজ। প্রথম ম্যাচে ৯ রানে হারলেও পরের দুই ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে ভারত।

আগামীকাল (৭ ডিসেম্বর) ম্যাচ সামনে রেখে আজ সংবাদ সম্মেলনে ধাওয়ান বলেন, ‘আগামীকালকের ম্যাচ নিয়ে আমরা বেশ আত্মবিশ্বাসী। এটা প্রথম না যে আমরা সিরিজের প্রথম ম্যাচ হেরেছি। এটা স্বাভাবিক ব্যাপার, আর আমরা জানি এ ধরণের পরিস্থিতিতে কীভাবে ফিরে আসতে হয়।’

প্রথম ম্যাচে সাকিব আল হাসানের ৫ উইকেট ও এবাদত হোসেনের ৪ উইকেট শিকারে ১৮৬ রানেই গুটিয়ে যায় ভারত। ধাওয়ানের অবদান মাত্র ৭। লক্ষ্য তাড়ায় নেমে একটা সময় খেই হারায় বাংলাদেশ। ৮ রানের ব্যবধানে ৫ উইকেট হারিয়ে ৯ উইকেটে ১৩৬ রানে পরিণত হয় স্বাগতিকরা।

সেখান থেকে মুস্তাফিজুর রহমানকে নিয়ে অবিচ্ছেদ্য ৫১ রানের জুটিতে দলকে ১ উইকেতের নাটকীয় জয় এনে দেয় মিরাজ। বাংলাদেশকে কৃতিত্ব দিয়ে ধাওয়ান অবশ্য বলছেন এমন কান্ড প্রায় সময় হবে না।

বাঁহাতি এই ব্যাটার বলেন, ‘অবশ্যই বাংলাদেশ ভালো ক্রিকেট খেলছে তবে আগের ম্যাচটা একটু মজারই ছিল। এটা লো স্কোরিং ম্যাচ ছিল আর শেষদিকে তারা জয়টা আমাদের কাছ থেকে ছিনিয়ে নেয়। কিন্তু এটাতো প্রায় সময়ই ঘটবে না। তারা দারুণ খেলেছে কৃতিত্ব দিতেই হবে। আমাদের উন্নতির জায়গা নিয়ে আলোচনা হয়েছে, টিম মিটিংয়ে কথা হয়েছে। আশা করি পরের ম্যাচে এসবের একটা ইম্প্যাক্ট দেখা যাবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

মুকেশের ৬ উইকেট পাবার দিন দিপু-অনিকের ব্যাটে রান

Read Next

নিউজিল্যান্ডে হোয়াইটওয়াশ বাংলার মেয়েরা

Total
1
Share