মুকেশের ৬ উইকেট পাবার দিন দিপু-অনিকের ব্যাটে রান

মুকেশের ৬ উইকেট পাবার দিন দিপু-অনিকের ব্যাটে রান
Vinkmag ad

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ভারত ‘এ’ দলের বিপক্ষে ২য় ও শেষ চারদিনের ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ ‘এ’ দল। ১ম ম্যাচের ১ম ইনিংসে কোনমতে ১০০ পার করা বাংলাদেশ ‘এ’ দল ২য় ম্যাচের ১ম ইনিংসে পার করে ২৫০ এর গন্ডি। যাতে বড় অবদান শাহাদাত হোসেন দিপু ও জাকের আলি অনিকের।

টসে হেরে আগে ব্যাট করতে নামে বাংলাদেশ ‘এ’ দল। এদিন জাকির হাসানের সঙ্গে ওপেন করতে নামেন সাদমান ইসলাম। ৩য় ওভারেই সাদমানের উইকেট হারায় দল। উমেশ যাদবের বলে সরফরাজ খানকে ক্যাচ দেন তিনি, ১২ বল খেলে করেন ৪ রান।

তিনে নামা মাহমুদুল হাসান জয় ৪৫ বল খেললেও রান করতে পারেননি ১২ এর বেশি। মুকেশ কুমারের বলে ক্যাচ দেন উইকেটের পেছনে থাকা কেএস ভারতকে।

ব্যর্থতার বৃত্তে আটকে থাকা মুমিনুল হক চারে নেমে করতে পারেন ১৫ রান। জয়ন্ত যাদবের বলে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়া মুমিনুল ২৪ বল খেলে হাঁকান ১ টি করে চার ও ছয়।

৩ উইকেটে ৮৩ রান নিয়ে লাঞ্চ বিরতিতে যায় বাংলাদেশ ‘এ’ দল। ৬৩ বলে ৯ চারে ৪৫ রান করে অপরাজিত ছিলেন জাকির হাসান। ৬ বলে ৪ রান করে অধিনায়ক মোহাম্মদ মিঠুন।

লাঞ্চ বিরতি শেষেই সাজঘরে ফিরতে সময় নেননি মিঠুন। মুকেশ কুমারের দ্বিতীয় শিকার হয়ে মিঠুন ফেরেন ৪ রানেই। মুকেশ কুমার পরে ফেরান জাকির হাসানকেও। লাঞ্চের পরে কেবল ১ রান যোগ করতে পারেন তিনি। ৬৭ বলে ৯ চারে ৪৬ রান করে থামতে হয়।

৮৪ রানেই ৫ উইকেট হারানোর পর ১৩৯ রানের জুটি গড়েন শাহাদাত হোসেন দিপু ও জাকের আলি অনিক। ১৩৮ বলে ৯ চার ও ২ ছয়ে ৮০ রান করে উমেশ যাদবের বলে বোল্ড হন দিপু। মুকেশ কুমারের শিকার হয়ে সাজঘরে ফেরা জাকের আলি ১৪৯ বলে ৬ চার ও ১ ছয়ে ৬২ রান করেন।

শেষদিকে আশিকুর জামান ১২ বলে ২১ রান করে দলের রান ২৫০ পার করেন। ৮০.৫ ওভারে ২৫২ রানে অলআউট হয় বাংলাদেশ ‘এ’ দল। ভারত ‘এ’ দলের পক্ষে ৬ উইকেট নেন মুকেশ কুমার। ২ টি করে শিকার উমেশ যাদব ও জয়ন্ত যাদব।

১ম দিনে ৪ ওভার ব্যাট করার সুযোগ পায় ভারত ‘এ’ দল। কোন উইকেট না হারিয়ে তারা তোলে ১১ রান।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন শেষে):

বাংলাদেশ ‘এ’ দল ২৫২/১০ (৮০.৫), সাদমান ৪, জাকির ৪৬, জয় ১২, মুমিনুল ১৫, মিঠুন ৪, দিপু ৮০, জাকের ৬২, সুমন ৪, মুরাদ ০*, আশিকুর ২১, মুশফিক ০; উমেশ ১৬-২-৫৫-২, মুকেশ ১৫.৫-৫-৪০-৬, জয়ন্ত ১৬-২-৫৬-২

ভারত ‘এ’ দল ১১/০ (৪), জয়সাওয়াল ৮*, ইশ্বরন ৩*

বাংলাদেশ ‘এ’ দল ২৪১ রানে এগিয়ে।

৯৭ প্রতিবেদক

Read Previous

বাংলাদেশের মানুষের আবেগ দেখে ফেলেছেন শিখর ধাওয়ানও

Read Next

মিরাজ ম্যাজিক প্রতিদিন দেখা যাবে না বলছেন ধাওয়ান

Total
0
Share