বাংলাদেশের মানুষের আবেগ দেখে ফেলেছেন শিখর ধাওয়ানও

বাংলাদেশের মানুষের আবেগ দেখে ফেলেছেন শিখর ধাওয়ানও
Vinkmag ad

বিশ্বকাপ ফুটবলের উন্মাদনায় ভাসছে পুরো বিশ্ব। বাংলাদেশের অলি গলিতে, চায়ের কাপে ঝড় উঠছে ফুটবল নিয়েই। তবে এর মাঝেই ভারতের বিপক্ষে ক্রিকেট সিরিজ খেলতে নেমেছে বাংলাদেশ। আর তাতেই ফুটবল রোমাঞ্চের মাঝেও ক্রিকেট প্রেমী জাতি সাকিব আল হসানদের খেলা দেখতে বসে পড়েছেন। গ্যালারিতেও দর্শকদের উপচে পড়া ভীড়। এমন কিছুর সাক্ষী হয়ে ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান বলেই দিলেন এ জাতি দারুণ আবেগি।

রাতে ফুটবল নিয়ে মেতে থাকা বাঙালি দিনের বেলায় নিজ দেশের ক্রিকেট নিয়ে মেতে উঠছে। প্রথম ওয়ানডের টিকিট কিনতে ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে ছিল দেশের নানা প্রান্ত থেকে আসা দর্শকরা। দীর্ঘ অপেক্ষার পর যারা টিকিট পেয়েছেন তাদের অবশ্য হতাশ হতে হয়নি।

ব্যাট হাতে মেহেদী হাসান মিরাজের অবিশ্বাস্য এক ইনিংসে ভর করে রোমাঞ্চকর এক জয় পেয়েছে বাংলাদেশ। এই জয়ে সিরিজের উন্মাদনা যেন আরও বেড়ে গেল। সিরিজ বাঁচাতে আগামীকাল (৭ ডিসেম্বর) দ্বিতীয় ওয়ানডে খেলতে নামবে ভারত।

দুই দলের লড়াইটা সাম্প্রতিক সময়ে দ্বৈরথে রূপ নিয়েছে। ক্রিকেটাররাও এসব মজা পেতে শুরু করেছেন। আজ (৬ ডিসেম্বর) ম্যাচ পূর্ববর্তী দিনের সংবাদ সম্মেলনে এখানকার দর্শক নিয়ে কথা বলেন ভারত ওপেনার ধাওয়ান।

তার ভাষ্য, ‘আপনি সবসময়ই এই (ভারত-বাংলাদেশ) দ্বৈরথকে অনুভব করবেন। অবশ্যই সব দলের বিপক্ষেই দ্বৈরথ আছে। কিন্তু বাংলাদেশের মানুষ কিছুটা আবেগি। তারা খুব উপভোগ করে আর প্রবল আগ্রহ নিয়ে আসে মাঠে। এটা ভালো মজার। আমাদেরও আরও আগ্রহী করে।’

‘এটা মজার, আমি ও আমার দল এমন (প্রতিপক্ষ দর্শকদের চাপ) অবস্থায় খেলতে পছন্দ করি। নিজেদের সেরাটা দিতে চায়। খুব খুশি বাংলাদেশের মানুষ যেভাবে তাদের দল ও ক্রিকেটকে সমর্থন করে। এমন দেখা অনেক সৌভাগ্যের।’

৯৭ প্রতিবেদক

Read Previous

যতদিন সম্ভব সাকিবকে রেখে দিতে চান ডোমিঙ্গো

Read Next

মুকেশের ৬ উইকেট পাবার দিন দিপু-অনিকের ব্যাটে রান

Total
5
Share