রমেশ পাওয়ার এনসিএতে, কানিটকর নারী দলের ব্যাটিং কোচ

রমেশ পাওয়ার এনসিএতে, কানিটকর নারী দলের ব্যাটিং কোচ
Vinkmag ad

ঋষিকেশ কানিটকর ব্যাটিং কোচ হিসেবে নিযুক্ত হয়েছেন টিম ইন্ডিয়ার (সিনিয়র নারী দল), রমেশ পাওয়ার এনসিএ (ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি)-তে যোগ দেবেন। বিসিসিআইয়ের তরফে এই বিষয়ে অফিসিয়ালি ঘোষণা করে দেওয়া হয়েছে।

বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) সোমবার সিনিয়র নারী ক্রিকেট দলের ব্যাটিং কোচ হিসাবে ঋষিকেশ কানিটকারকে নিয়োগের ঘোষণা দিয়েছে। কানিটকার ৯ ডিসেম্বর মুম্বাইতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে দলের সাথে যোগ দেবেন।

বাঁ হাতি এই মিডল অর্ডার ব্যাটার জাতীয় দলের জার্সি গায়ে দু’টি টেস্ট ও ৩৪ ওয়ানডে খেলেছেন।

নিয়োগের বিষয়ে মন্তব্য করতে গিয়ে ঋষিকেশ কানিটকার বলেছেন,

‘সিনিয়র নারী দলের নতুন ব্যাটিং কোচ হিসেবে নিযুক্ত হওয়া সম্মানের। আমি এই দলে অসাধারণ সম্ভাবনা দেখতে পাচ্ছি এবং আমাদের মধ্যে তারুণ্য ও অভিজ্ঞতার ভালো মিশ্রণ রয়েছে। আমি বিশ্বাস করি এই দলটি সামনের চ্যালেঞ্জের জন্য প্রস্তুত। আমাদের সামনে কয়েকটি মার্কি ইভেন্ট আসছে, ব্যাটিং কোচ হিসেবে দল এবং আমার জন্য উত্তেজনাপূর্ণ হতে চলেছে।’

রমেশ পাওয়ার নারী দলের প্রাক্তন প্রধান কোচ জাতীয় ক্রিকেট একাডেমিতে যোগ দেবেন এবং বিসিসিআই-এর পুনর্গঠন মডিউলের অংশ হিসাবে পুরুষদের ক্রিকেটে স্যুইচ করবেন।

এনসিএর হেড ক্রিকেট ভিভিএস লক্ষ্মণ বলেছেন,

‘রমেশ পাওয়ার অন-বোর্ডে (স্পিন বোলিং কোচ হিসেবে) আসার সাথে সাথে আমরা নিশ্চিত যে তিনি তার দক্ষতা এবং অভিজ্ঞতা জাতীয় ক্রিকেট একাডেমিতে নিয়ে আসবেন। ঘরোয়া, বয়সভিত্তিক ক্রিকেট এবং আন্তর্জাতিক সার্কিটে কাজ করার পর, আমি নিশ্চিত সে ক্রিকেটের উন্নতিতে সক্রিয় ভূমিকা পালন করবে। আমি এনসিএ-তে তার নতুন ভূমিকায় তার সাথে কাজ করার জন্য উন্মুখ।’

৯৭ ডেস্ক

Read Previous

ক্যালিসের উদাহরণ দিয়ে শান্তকে আগলে রাখলেন ডোমিঙ্গো

Read Next

যতদিন সম্ভব সাকিবকে রেখে দিতে চান ডোমিঙ্গো

Total
1
Share