অধিনায়ক লিটন ও সাকিবের প্রশংসায় পঞ্চমুখ মিরাজ

featured photo updated v 4
Vinkmag ad

মেহেদী হাসান মিরাজ; ভারত বধের জয়ের নায়ক! ওয়ানডেতে বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ দশম উইকেট জুটি। এটি একটি বিখ্যাত জয় এবং সমস্ত কৃতিত্ব মেহেদীর, যিনি শান্ত হননি, উত্তপ্ত মেজাজে ভারতীয় বোলারদের পাত্তা না দিয়ে অসম্ভব কাজটাই সম্ভব করলেন। মিরাজ ম্যাচ শেষে প্রশংসায় ভাসালেন অধিনায়ক লিটন দাসকে।

নিরপুরে রোমাঞ্চকর লড়াইয়ের দেখা মিলল বাংলাদেশ-ভারত সিরিজের প্রথম ওয়ানডেতে। শেষ অবধি জয়টা পেল বাংলাদেশ। হেলমেট খুলে উচ্ছ্বসিত মিরাজ তার সতীর্থদের দিকে দৌড়ে যান।

এর আগে সাকিব আল হাসান একাই ভেঙ্গে চুরমার করেন ভারতের ব্যাটিং লাইন। দখলে নেন পাঁচ উইকেট। চ্যাম্পিয়ন ক্রিকেটার সাকিবের প্রশংসা করতে ভুল করেননি মিরাজ।

‘সাকিব ভাই তো সবসময় পারফর্ম করছে। আজকেও পাঁচ উইকেট পেয়েছে। স্পেলটা সাকিব ভাই খুব ভালো বল করেছে। খুব ভালো জায়গায় বল করেছে, এজন্য উইকেট পেয়েছে। এরকম উইকেটে লাইন-লেন্থটা খুব গুরুত্বপূর্ণ। উনি সেটা করেছে। প্রথমদিকে আমিও করেছি। স্পিনারদের জন্য গুরুত্বপূর্ণ ছিল এটা।’

নিজের প্রথম ওয়ানডে অধিনায়কত্বের ম্যাচেই লিটন দাসের বাজিমাত। লিটনের ক্যাপ্টেন্সিতে মুগ্ধ মিরাজ। জানালেন, লিটন যে প্রথম ওয়ানডে ক্যাপ্টেন্সি করছে তা তাকে দেখে মোটেও মনে হয়নি।

মিরাজের কণ্ঠে,

‘দাদা (লিটন) তো মা শা আল্লাহ ভালো করেছে। খুব ভালো চেঞ্জ করেছে। যাকে যখন দরকার। প্রথম ওয়ানডে ক্যাপ্টেন্সি করেছে মনেই হয়নি। সবাই সাপোর্টও দিয়েছে ভালো। এজন্য তার জন্য আরও সহজ হয়ে গেছে।’

৯৭ ডেস্ক

Read Previous

জমে উঠেছে রাওয়ালপিন্ডি টেস্ট

Read Next

‘মিরাজের ইনিংস নিয়ে যে কি বলব খুঁজে পাচ্ছি না’

Total
12
Share