জমে উঠেছে রাওয়ালপিন্ডি টেস্ট

featured photo updated v 2
Vinkmag ad

জমে উঠেছে রাওয়ালপিন্ডি টেস্ট। পঞ্চম দিনের রোমাঞ্চের অপেক্ষায়। পাকিস্তানের সামনে ৩৪৩ রানের টার্গেট। ২ উইকেট হারিয়ে ৮০ রান করা স্বাগতিকদের শেষ দিন করতে হবে আরও ২৬৩ রান; হাতে বাকি ৮ উইকেট।

প্রথম ইনিংসে ইংল্যান্ডের করা ৬৫৭ রানের জবাবে পাকিস্তান সংগ্রহ করে ৫৭৯ রান।

ইংল্যান্ড লিডে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ইনিংস ঘোষণা করে ৭ উইকেটে ২৬৪ রানে। ইনিংসের দ্বিতীয় বলেই নাসিম শাহর হাতে বোল্ড বেন ডাকেট। তিনে নামা ওলি পোপ করেন ১৫। জো রুটের সঙ্গে জুটি গড়ে জ্যাক ক্রাউলি পূর্ণ করেন ফিফটি।

বরাবর পঞ্চাশ রানে উইকেট হারান ক্রাউলি। এরপর রুটের পার্টনারশিপ হ্যারি ব্রুকের সঙ্গে। জো রুট থামেন ৭৩ রানের ইনিংস খেলে। আর হ্যারি ব্রুক প্যাভিলিয়নে যান ৮৭ রানে। ৬৫ বলে ১১ চার ও ৩ ছয়ে ইনিংস সাজান ব্রুক। বেন স্টোকস ফিরেছেন ডাক হয়ে। শেষদিকে উইল জ্যাকসের ব্যাট থেকে ১৩ বলে ২৪ রান।

পাকিস্তানের সামনে ৩৪৩ রানের লক্ষ্য দাঁড়ায়। ওলি রবিনসনের শিকার হয়ে আবদুল্লাহ শফিক করেন ৬ রান। তিনে নামা আজহার আলি ইনিংস শুরু করতেই রিটায়ার্ড হার্ট হয়ে ফেরেন। বাবর আজমকে ৪ রানের বেশি করতে দেননি বেন স্টোকস।

২৫ রানে দুই উইকেট হারানো পাকিস্তানকে এরপর টেনে তুলেন ইমাম উল হক ও সৌদ শাকিল। ইমাম ৪৩ ও শাকিল ২৪ রানে অপরাজিত থেকে দিনের খেলা শেষ করে আসেন। ২ উইকেটে ৮০ রান করা পাকিস্তান শেষদিনের চ্যালেঞ্জ সামলানোর অপেক্ষায়। জিততে হলে করতে হবে আরও ২৬৩ রান।

৯৭ ডেস্ক

Read Previous

গায়ে বল লাগলেও সমস্যা নেই আশ্বাস দিয়েছিলেন মুস্তাফিজ

Read Next

অধিনায়ক লিটন ও সাকিবের প্রশংসায় পঞ্চমুখ মিরাজ

Total
1
Share