মনে রাখার মতো পারফরম্যান্স করতে ২০ বলই লাগতো মিরাজের!

মনে রাখার মতো পারফরম্যান্স করতে ২০ বলই লাগতো মিরাজের!
Vinkmag ad

মেহেদী হাসান মিরাজের অতিমানবীয় ব্যাটিং পারফরম্যান্সে ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডে ১ উইকেটে জিতেছে বাংলাদেশ। ম্যাচ শেষে মিরাজ বলছেন তার নিজের প্রতি বিশ্বাস ছিল। তিনি জানতেন ২০ টা খেলতে পারলেই ম্যাচ বের করে আনতে পারবেন।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করে ভারত। সাকিব আল হাসানের ৫ ও এবাদত হোসেনের ৪ উইকেটের দিনে ১৮৬ তেই আটকে যায় সফরকারীরা। লোকেশ রাহুলই কেবল রানের দেখা পান, করেছেন ৭৩।

জবাবে একটা পর্যায়ে সহজ জয়ের আভাস দিয়েও নিশ্চিত হারের পথে ছিল বাংলাদেশ। ৪ উইকেটে ১২৮ থেকে মুহূর্তেই ৯ উইকেটে ১৩৬ রানে পরিণত হয় টাইগাররা। মিরাজ তখন ১ রানে অপরাজিত, জয়ের জন্য প্রয়োজন ৫১ রান।

শেষ উইকেট জুটিতে মুস্তাফিজকে নিয়ে এমন অবিশ্বাস্য ম্যাচই জিতিয়ে দেন মিরাজ। ৩৯ বলে ৪ চার ২ ছক্কায় ৩৮ রান করে নাটকীয়ভাবে বনে যান জয়ের নায়ক। তবে যোগ্য সঙ্গ দেওয়া মুস্তাফিজের অবদানও সমানে সমান বলতে হয়।

১ উইকেটের এমন জয় শেষে ম্যাচ সেরার পুরষ্কারও উঠেছে মিরাজের হাতে। বোলিংয়েও দলের প্রথম ব্রেক থ্রু তার হাত ধরে আসে। রিভার্স সুইপ খেলতে গিয়ে মিরাজের বলেই বোল্ড হন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে মিরাজ জানিয়েছেন নিজের প্রতি নিজের বিশ্বাসের কথা।

তার ভাষ্য, ‘আমি খুবই খুশি এবং রোমাঞ্চিত। আমি শুধু একটা জায়গায় মনযোগ দিচ্ছিলাম আর সে স্ট্র্যাটেজিতেই বিশ্বাস রাখছিলাম। আর আমি জানতাম আমার শুধু ২০ টা বল লাগবে লক্ষ্যে পৌঁছাতে। আমি উইকেট টু উইকেট বল করার চেষ্টা করেছি। এটা আমার জন্য মনে রাখার মতো এক পারফরম্যান্স।’

৯৭ প্রতিবেদক

Read Previous

মিরাজ ম্যাজিকে ভারতকে হারাল বাংলাদেশ

Read Next

গায়ে বল লাগলেও সমস্যা নেই আশ্বাস দিয়েছিলেন মুস্তাফিজ

Total
1
Share