রোহিত শর্মাও বলছেন বাংলাদেশ-ভারত লড়াইটা জমে উঠেছে

রোহিত শর্মাও বলছেন বাংলাদেশ-ভারত লড়াইটা জমে উঠেছে
Vinkmag ad

সম্প্রতি ক্রিকেটে বাংলাদেশ-ভারত ম্যাচ উত্তাপ ছড়াচ্ছে। ভারত-পাকিস্তানের পর নতুন প্রতিদ্বন্দ্বী পাচ্ছে বিশ্ব ক্রিকেট এমনটাও বলে থাকে কেউ কেউ। ভারতীয় ওয়ানডে কাপ্তান রোহিত শর্মাও ব্যাপারটা মেনে নিচ্ছেন। সরাসরি না বললেও লড়াইটা যে জমে উঠেছে সেটা স্বীকার করলেন।

তিন ম্যাচ ওয়ানডের সাথে দুই ম্যাচ টেস্ট সিরিজে খেলতে বাংলাদেশে এসেছে ভারত। ৭ বছর পর টাইগার ডেরায় এসে আগামীকাল (৪ ডিসেম্বর) প্রথম ওয়ানডে খেলতে নামবে রোহিত শর্মার দল। তার আগে আজ আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে কথা বলেন দুই দলের অধিনায়ক।

বাংলাদেশ-ভারত সর্বশেষ ওয়ানডে খেলে ২০১৯ বিশ্বকাপে। সব মিলিয়ে ৩৬ বার মুখোমুখি হয়ে বাংলাদেশ জিতেছে কেবল ৫ টিতে। তবে সর্বশেষ ১৩ ওয়ানডেতে ৩ জয়েই স্পষ্ট দল হিসেব কতটা উন্নতি করেছে বাংলাদেশ।

হারা ম্যাচগুলোতেও বেশ দারুণ লড়াই করেছে টাইগাররা। আইসিসি ও এসিসি ইভেন্টেও চোখে চোখ রেখে কথা বলে সাকিব আল হাসান, তামিম ইকবালরা। মাঠের লড়াই ছাপিয়ে মাঝে মাঝে কিছু বিতর্কিত কান্ডও দুই দলের প্রতিদ্বন্দ্বিতাকে জমিয়ে তুলেছে।

২০১৫ সালে সর্বশেষ বাংলাদেশ সফরে এসে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ হেরেছে ভারত। আজ সংবাদ সম্মেলনে রোহিতকে যেমন উত্তর দিতে হয়েছে দুই দলের লড়াই নিয়ে। বেশ ইতিবাচকভাবেই নিয়েছেন ভারতীয় কাপ্তান।

তিনি বলেন, ‘আমি মনে করি গত কয়েক বছরে এই লড়াইটা ভালোই জমে উঠেছে। আপনি জানেন গত ৭-৮ বছরে বাংলাদেশ একটা ভিন্ন দলে পরিণত হয়েছে। তারা খুবই চ্যালেঞ্জিং দল, তাদের বিপক্ষে আমরা সহজে জিতিনি। তাদের বিপক্ষে জিততে হলে ভালো ক্রিকেট খেলতে হবে। আর যতগুলো ম্যাচই তাদের বিপক্ষে খেলেছি সবগুলোই ক্লোজ হয়েছে।’

‘এমনকি টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচটিও ক্লোজ ছিল। ২০১৫ সালে এখানে আমরা সিরিজ হেরে গিয়েছি। আমরা জানি তারা গত কয়েক বছরে দল হিসেবে বেশ উন্নতি করেছে। সুতরাং জিততে হলে আমাদের সেরা ক্রিকেটই খেলতে হবে। এটা কোনোভাবে সহজ কিছু হচ্ছে না আমাদের জন্য।’

তামিম ইকবালের চোটে এই সিরিজে বাংলাদেশের হয়ে অধিনায়কত্ব করবেন লিটন দাস। দুই দলের প্রতিদ্বন্দ্বিতা নিয়ে উত্তর দিয়েছেন তিনিও। তার কাছে বিষয়টি দারুণ রোমাঞ্চকর। লিটনও জানিয়েছে ভারত এখন আর তাদের আন্ডারডগ ভাবে না।

এ প্রসঙ্গে তার ভাষ্য, ‘আমরা এটা নিয়ে অনেক রোমাঞ্চিত। ভারত ভালো দল। তাদের খ্যাতি এবং ফর্ম সবই আছে। আমরা ইদানীং তাদের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট খেলি। তারা আর আমাদের আন্ডারডগ ভাববে না। এটাই বড় ব্যাপার।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ভ্যাকেশন ক্যাপ্টেন্সির পর লিটনের চোখ কিছু করে দেখানোতে

Read Next

ইংল্যান্ডের ৪ সেঞ্চুরির জবাব পাকিস্তানের ৩ সেঞ্চুরিতে

Total
1
Share