আইপিএলে বাংলাদেশিদের সুযোগ পাওয়া নিয়ে রোহিতের ভাষ্য

আইপিএলে বাংলাদেশিদের সুযোগ পাওয়া নিয়ে রোহিতের ভাষ্য
Vinkmag ad

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের সবচেয়ে বড় আকর্ষণ আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ)। তবে এই টুর্নামেন্টে খুব একটা সুযোগ পান না বাংলাদেশি ক্রিকেটাররা। দীর্ঘদিন ধরে সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানই বাংলাদেশকে প্রতিনিধিত্ব করছেন। বাংলাদেশ সফরে আসা ভারত জাতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা অনুভব করেন আইপিএলে বাংলাদেশী খেলোয়াড়দের সুযোগ পাওয়া উচিৎ।

তিনটি ওয়ানডে ও দুইটি টেস্ট খেলতে ভারত এখন বাংলাদেশে। আগামীকাল (৪ ডিসেম্বর) মাঠে গড়াচ্ছে প্রথম ওয়ানডে। তার আগে আজ আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে কথা বলেন দুই দলের অধিনায়ক।

ভারতীয় কাপ্তানকে সিরিজের বাইরে আইপিএল নিয়েও প্রশ্নের সম্মুখীন হতে হয়। দিন কয়েক পরেই আইপিএলের নিলাম অনুষ্ঠিত হবে। সেখানে নাম দিয়েছে বাংলাদশের ৬ ক্রিকেটার। এই নিলাম সামনে রেখেই রোহিতের কাছে প্রশ্ন বাংলাদেশী ক্রিকেটারদের সুযোগ পাওয়া উচিৎ কীনা?

রোহিত জানান, ‘আমি আশা করি। আমি সত্যিই আশা করি তারা সুযোগ পাবে। কারণ তারা মানসম্পন্ন দল, মানসম্পন্ন খেলোয়াড়। আমি সত্যিই অনুভব করি, তারা আইপিএল দলে পার্থক্য গড়ে দিতে পারে।’

‘আইপিএলের দলগুলো খুব সম্ভবত এখনও পরিকল্পনা সাজানো শুরু করেনি। এটি আমার ধারণা। নিলামের কাছাকাছি সময়ে তারা ভাবনা শুরু করবে, বিভিন্ন পরিকল্পনা করবে তাদের চাওয়ার ব্যাপারে। তবে আমি সত্যিই মনে করি তাদের সুযোগ পাওয়া উচিত।’

আইপিএলে বাংলাদেশকে নিয়মিত প্রতিনিধিত্ব করা সাকিব গত আসরে ছিলেন অবিক্রিত। একমাত্র প্রতিনিধি হিসেবে মুস্তাফিজ খেলেছেন দিল্লি ক্যাপিটালসে। দলটি এবারও তাকে ধরে রেখেছে।

এ দুজন ছাড়া কোনো বাংলাদেশি আইপিএলে নিজেদের জায়গা তৈরি করতে পারেননি। মাশরাফি বিন মুর্তজা, মোহাম্মদ আশরাফুল, আব্দুর রাজ্জাক সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি। গতবার তাসকিন আহমেদ ডাক পেয়েছিলেন, তবে দেশের খেলার কথা বিবেচনায় তিনি যাননি।

সাকিব ছাড়াও এবার নিলামে নাম দিয়েছেন তাসকিন আহমদে, লিটন দাস, শরিফুল ইসলাম, আফিফ হোসেন ও নাসুম আহমেদ।

৯৭ প্রতিবেদক

Read Previous

‘ভারত এখন বাংলাদেশকে আন্ডারডগ মনে করে না’

Read Next

ভ্যাকেশন ক্যাপ্টেন্সির পর লিটনের চোখ কিছু করে দেখানোতে

Total
8
Share