‘ভারত এখন বাংলাদেশকে আন্ডারডগ মনে করে না’

'ভারত এখন বাংলাদেশকে আন্ডারডগ মনে করে না'
Vinkmag ad

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ-ভারত ম্যাচ মানে বাড়তি উত্তেজনা। কেউ কেউ ক্রিকেটের নতুন দুই প্রতিদ্বন্দ্বী হিসেবেও দেখছে। আগামীকাল (৪ ডিসেম্বর) মাঠে গড়াচ্ছে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজ। তার আগে বাংলাদেশ অধিনায়ক লিটন দাস বলছেন ভারত এখন আর তাদের আন্ডারডগ মনে করে না।

এখনো পর্যন্ত ৩৬ ওয়ানডে খেলে ভারতের বিপক্ষে বাংলাদেশ জিতেছে মাত্র ৫ টিতে। তবে সর্বশেষ ১৩ ওয়ানডেতে ৩ জয়েই স্পষ্ট দল হিসেব কতটা উন্নতি করেছে বাংলাদেশ। হারা ম্যাচগুলোতেও বেশ দারুণ লড়াই করেছে টাইগাররা। আইসিসি ও এসিসি ইভেন্টেও চোখে চোখ রেখে কথা বলে সাকিব আল হাসান, তামিম ইকবালরা।

মাঠের লড়াই ছাপিয়ে মাঝে মাঝে কিছু বিতর্কিত কান্ডও দুই দলের প্রতিদ্বন্দ্বিতাকে জমিয়ে তুলেছে।

২০১৫ সালে সর্বশেষ বাংলাদেশ সফরে এসে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ হেরেছে ভারত। ৭ বছর পর বাংলাদেশ সফরে আসা রোহিত শর্মার দল আগামীকাল মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে বাংলাদেশের মুখোমুখি হবে।

নিয়মিত অধিনায়ক তামিম চোটে পড়ায় এ সিরিজে অধিনায়কত্ব করছেন লিটন দাস। আজ সংবাদ সম্মেলনে তিনি জানান প্রতিদ্বন্দ্বিতার ব্যাপারটাকে এক পাশে রেখে ভারতের বিপক্ষে খেলার জন্য রোমাঞ্চিত তারা। তবে ভারত তাদের এখন আন্ডারডগ মনে করে না এটাও জানিয়েছেন।

তিনি বলেন, ‘আমার মনে হয় তারা খুব ভালো দল। তারা এখন আর আমাদের আন্ডারডগ মনে করে না। আমরা এটা নিয়ে অনেক রোমাঞ্চিত। কারণ ভারত ভালো দল। আমরা সবাই জানি যদি ভালো ক্রিকেট খেলি এখানে, তাহলে সম্মান বা সবকিছুই পাওয়া যাবে। এটাই মূল বিষয়।’

বিশ্বের অন্যতম কঠিন ব্যাটিং লাইন আপ ভারতের। যাদের আছে ভিরাট কোহলির মতো সময়ের সেরা ব্যাটারদের একজন। তবে শুধু কোহলি নয় লোকেশ রাহুল, শিখর ধাওয়ানদের নিয়ে গড়া ব্যাটিং লাইন আপের বিপক্ষে নিজেদের বোলারদের নিয়ে দারুণ আত্মবিশ্বাসী লিটন।

তার ভাষ্য, ‘ওদের ব্যাটিং লাইন আপটা ভালো। শুধু কোহলি না, রোহিত-শিখর, রাহুল; যারা আছে। তবে আমরা আত্মবিশ্বাসী আমাদের বোলারদের নিয়ে। আমরা চাচ্ছি ভালো কিছু করতে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

বাংলাদেশের বিপক্ষে ভারতের ওয়ানডে স্কোয়াডে উমরান মালিক

Read Next

আইপিএলে বাংলাদেশিদের সুযোগ পাওয়া নিয়ে রোহিতের ভাষ্য

Total
14
Share