নিউজিল্যান্ডের বিপক্ষে বাঘিনীদের অসহায় আত্মসমর্পন

নিউজিল্যান্ডের বিপক্ষে বাঘিনীদের অসহায় আত্মসমর্পন
Vinkmag ad

তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলতে নিউজিল্যান্ড সফরে গেছে বাংলাদেশ নারী দল। মূল লড়াইয়ের আগে প্রস্তুতি ম্যাচে (টি-টোয়েন্টি) জয় পেলেও ১ম টি-টোয়েন্টিতে স্বাগতিকদের সামনে অসহায় আত্মসমর্পন করেছে বাঘিনীরা।

ক্রাইস্টচার্চের হেগলি ওভালে টসে জিতে এদিন আগে ব্যাট করে নিউজিল্যান্ড নারী দল। বাংলাদেশ নারী দলের হয়ে এদিন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হয় দিলারা আক্তারের।

ব্যাট হাতে দারুণ শুরু করে হোয়াইট ফার্নসরা। ক্যাপ্টেন সোফি ডিভাইন ও সুজি বেটসের উদ্বোধনী জুটিতে আসে ৮৪ রান। ৩৩ বলে ৪ চারে ৪১ রান করা সুজি বেটসে সালমা খাতুনের ক্যাচ বানিয়ে ফেরান নাহিদা আক্তার।

এরপর বেশিক্ষণ টেকেননি সোফি ডিভাইনও। ৩৪ বলে ৬ চারে ৪৫ রান করে জাহানারা আলমের বলে ক্যাচ দেন উইকেটের পেছনে নিগার সুলতানা জ্যোতিকে।

দ্রুত দুই ওপেনারকে হারিয়েও রান তোলার গতি কমায়নি নিউজিল্যান্ড। ২১ বলে ৪ চারে ২৭ রান করেন তিনে নামা আমেলিয়া কের। ২৩ বলে ৩৬ রান করে অপরাজিত থাকেন ম্যাডি গ্রিন, লিয়া তাহুহু অপরাজিত থাকেন ৯ বলে ১৩ রান করে।

২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৬৪ রান করে থামে সোফি ডিভাইনরা। বাংলাদেশের পক্ষে ১ টি করে শিকার জাহানারা আলম, নাহিদা আক্তার ও রিতুমনির।

জবাব দিতে নেমে হোয়াইট ফার্নস বোলারদের সামনে পাত্তাই পায়নি নিগার সুলতানা জ্যোতির দল। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা।

দলের রান ১০ হবার আগেই সাজঘরে ফেরেন মুর্শিদা খাতুন (৩), দিলারা আক্তার (২) ও নিগার সুলতানা জ্যোতি (০)। লিয়া তাহুহু, হেইলি জেনসেনদের সামনে কোন জবাব ছিলনা বাঘিনীদের।

দলকে ১২ রানে রেখে সাজঘরে ফেরেন ফারজানা হক (৫) ও রুমানা আহমেদ। দলের রান ৩০ অব্দি যেতেই ফেরেন আরো ৩ ব্যাটার। ফাহিমা খাতুন (৫), রিতু মনি (৬), সালমা খাতুন (২) কেউই দুই অঙ্ক স্পর্শ করতে পারেননি।

বাংলাদেশ দলকে ধসিয়ে ৪ ওভারে ৬ রান খরচে ৪ উইকেট নিয়ে শেষ করেন লিয়া তাহুহু। ৩ ওভারে ৮ রান খরচে ৩ উইকেট হেইলি জেনসেনের। ফ্রান জোনাস ২.৫ ওভার বল করে ২ রান দিয়ে নেন ২ উইকেট। বাকি ১ শিকার আমেলিয়া কেরের।

১৪.৫ ওভারে ৩২ রান তুলেই অলআউট হয় বাংলাদেশ, ম্যাচ হারে ১৩২ রানে। সর্বোচ্চ ৬ রান করে এসেছে রিতুমনির ব্যাট থেকে ও অতিরিক্ত সূত্র থেকে।

সিরিজের ২য় ম্যাচ মাঠে গড়াবে আগামী ৪ ডিসেম্বর, বাংলাদেশ সময় সকাল ৭ টায়।

৯৭ ডেস্ক

Read Previous

আইপিএল ২০২৩ থেকে আসছে ‘ট্যাক্টিকাল সাবস্টিটিউট’

Read Next

এমআই এর দুই ভিন্ন দলের দায়িত্বে পোলার্ড-রাশিদ

Total
11
Share