ওয়ানডে সিরিজের সাথে প্রথম টেস্ট থেকেও ছিটকে গেলেন তামিম

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের বিপক্ষে ছিটকে যাচ্ছেন তামিম!
Vinkmag ad

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ তো শেষই, উপরন্তু টেস্ট সিরিজের প্রথম ম্যাচ থেকেও ছিটকে গেলেন বাংলাদেশ ওপেনার তামিম ইকবাল। ওয়ানডে দলের অধিনায়ককে নিয়ে শঙ্কাটা তৈরি হয় গতকাল ( ৩০ নভেম্বর) নিজেদের মধ্যে ভাগ হয়ে খেলা অনুশীলন ম্যাচে চোট পাওয়ার পর।

৪ ডিসেম্বর তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে মাঠে নামবে বাংলাদেশ-ভারত। তবে নিয়মিত অধিনায়ক তামিমকে পাওয়া যাচ্ছে না নিশ্চিত করেছে বিসিবির মেডিকেল বিভাগ।

গতকাল প্রস্তুতি ম্যাচটিতে সেঞ্চুরি হাঁকান তামিম। ৯৫ বলে খেলেন ১০১ রানের ইনিংস। এ ম্যাচেই পেয়েছেন কুঁচকিতে চোট। তবে সেঞ্চুরি হাঁকানো ইনিংসের পথে নয়, ফিল্ডিং করতে গিয়ে। চোট পাওয়া জায়গায় করানো হয়েছে স্ক্যানও।

কুঁচকির এই চোট কিছুদিন আগেও ভুগিয়েছে তামিমকে। সে যাত্রায় ১০ দিনের বিশ্রামে ঠিক হন বাঁহাতি এই ব্যাটার। তবে এবার অন্তত দুই সপ্তাহ থাকতে হচ্ছে বিশ্রামে। আর তাতে পুরো ওয়ানডে সিরিজে সাথে প্রথম টেস্টও খেলা হচ্ছে না মোটামুটি নিশ্চিত।

ওয়ানডে সিরিজের ম্যাচগুলো মাঠে গড়াবে ৪, ৭ ও ১০ ডিসেম্বর। যেখানে প্রথম টেস্ট শুরু হবে ১৪ ডিসেম্বর। তবে ২২ ডিসেম্বর শুরু হওয়া দ্বিতীয় টেস্টে তাকে পাওয়া যেতে পারে।

এদিকে ওয়ানডে স্কোয়াডের পেসার তাসকিন আহমেদও সিরিজের প্রথম ম্যাচ খেলতে পারবেন না। দীর্ঘদিন ধরে পিঠের চোটে ভুগছেন উড়ন্ত ফর্মে থাকা এই টাইগার পেসার। তার বদলি হিসেবে অন্তর্ভূক্ত করা হচ্ছে বাঁহাতি পেসার শরিফুল ইসলামকে।

৯৭ প্রতিবেদক

Read Previous

শান্ত-জাকিরের ব্যাটে ঘুরে দাঁড়ানোর আভাস বাংলাদেশ ‘এ’ দলের

Read Next

আইপিএল নিলামে নিবন্ধিত ৯৯১, ৬ বাংলাদেশি

Total
16
Share