শান্ত-জাকিরের ব্যাটে ঘুরে দাঁড়ানোর আভাস বাংলাদেশ ‘এ’ দলের

শান্ত-জাকিরের ব্যাটে ঘুরে দাঁড়ানোর আভাস বাংলাদেশ 'এ' দলের
Vinkmag ad

প্রথম ইনিংসে মাত্র ১১২ রানে গুটিয়ে যে হতাশা উপহার দিয়েছে বাংলাদেশ ‘এ’ দল তা আরও বাড়িয়েছে বোলাররা। দুই ওপেনার যশস্বী জয়সওয়াল ও অভিমন্য ইশ্বরনের জোড়া সেঞ্চুরিতে ৩৫৩ রানের লিড নিয়ে ইনিংস ঘোষণা করে ভারত ‘এ’ দল। তবে দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ ‘এ’ দল। যেখানে ব্যাট হাতে ফিফটি হাঁকিয়ে অপরাজিত আছেন জাকির হাসান ও নাজমুল হোসেন শান্ত।

কক্সবাজার আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় দিন শেষে বাংলাদেশ ‘এ’ দলের সংগ্রহ ১ উইকেটে ১৭২। জাকির ৮১ ও শান্ত ৫৬ রানে অপরাজিত। হাতে ৯ উইকেট নিয়ে বাংলাদেশ ‘এ’ দল পিছিয়ে আছে ১৮১ রানে।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

৫ উইকেটে ৪০৪ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছিল ভারত ‘এ’ দল। তিলক ভার্মা ২৬ ও উপেন্দ্র যাদব ২৭ রানে অপরাজিত ছিলেন।

আজ ব্যক্তিগত ৩৩ রানে রিটায়ার্ড হার্ট হন তিলক। তবে উপেন্দ্র তুলে নেন ফিফটি। ১০৮ বলে ফিফটি তুলে শেষ পর্যন্ত অপরাজিত ১২২ বলে ৫ চার ২ ছক্কায় ৭১ রান করে। ভারত ‘এ’ দল আজ কোনো উইকেট না হারিয়েই ইনিংস ঘোষণা করে। ততক্ষণে স্কোরবোর্ডে ৫ উইকেটে ৪৬৫ রান।

৩৫৩ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাত করতে নেমে উদ্বোধনী জুটিতেই ৭১ রান তোলে বাংলাদেশ ‘এ’ দল। ৮৮ বলে ২১ রান করে মাহমুদুল হাসান জয় সৌরভ কুমারের শিকার হলে ভাঙে জুটি।

তবে আরেক ওপেনার জাকির ও তিন নম্বরে নামা শান্ত দিন শেষ করেন অবিচ্ছেদ্য ১০১ রানের জুটিতে। ১০৯ বলে ফিফটি তুলে জাকির এগোচ্ছেন সেঞ্চুরির দিকে। অপরাজিত আছেন ১৭৩ বলে ৮ চার ২ ছক্কায় ৮১ রানে। ১০৪ বলে ফিফটি ছুঁয়ে ১২৪ বলে ৭ চারে ৫৬ রানে অপরাজিত শান্ত।

৯৭ প্রতিবেদক

Read Previous

রাওয়ালপিন্ডি টেস্টে ৪ সেঞ্চুরিতে ইংল্যান্ডের রেকর্ড

Read Next

ওয়ানডে সিরিজের সাথে প্রথম টেস্ট থেকেও ছিটকে গেলেন তামিম

Total
1
Share