টিকিট ইস্যুতে আর কবে পেশাদার হবে বিসিবি?

ব্রাজিল ভক্ত পাপন বলছেন আর্জেন্টিনা সাংঘাতিক
Vinkmag ad

অনলাইনের এ যুগে আপনি ঘরে বসে চাইলে যেকোনো জিনিসই পেতে পারেন। খাবার থেকে নিত্য প্রয়োজনীয় পন্য, বাস থেকে ট্রেনের টিকিট কিংবা বিমান সবকিছুই সম্ভব ঘরে বসে। তবে চাইলেই বাংলাদেশের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ দেখার টিকিট কাটতে পারবেন না অনলাইনে।

এমনকি আগে ভাগে টিকিট কেটে যে নিশ্চিন্তে থাকবেন সেটিরও উপায় নেই। যেমন আসন্ন ভারত সিরিজের টিকিট পাওয়া যাবে একদিন আগে, তাও লাইনে দাঁড়িয়ে কাটোতে হবে বুথ থেকে।

বাংলাদেশ ক্রিকেটে প্রায় সবকিছুই হয় শেষ মুহূর্তে। আন্তর্জাতি ম্যাচের টিকিট প্রাপ্তির আনুষ্ঠানিক তথ্য মেলে ম্যাচ শুরুর কয়েক ঘন্টা আগে।

শুধু এই সিরিজ নয়, প্রায় সব সিরিজেই চিত্রটা একই রকম। তবে আজ (১ ডিসেম্বর) শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সংস্কারকৃত প্রেস বক্স উদ্বোধনে এসে কিছু তথ্য দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, ‘আজকে ১ তারিখ তো, তাহলে ৩ তারিখ থেকে টিকিট পাওয়া যাবে (৪ ডিসেম্বর প্রথম ওয়ানডে)। টিকিট বুথে পাওয়া যাবে। টিকিটের যে অবস্থা এখনই হিমশিম খাচ্ছি আমরা। আগের থেকে হলে আরও বিপদ। টিকিটের দাম কিছুটা বাড়বে।’

অথচ ক্রিকেট খেলুড়ে বাকি প্রায় সব দেশেই অনলাইনে টিকিট বিক্রির প্রচলন বেশ আগে থেকে।

পরে সন্ধ্যায় বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে প্রথম ওয়ানডের টিকিটের মূল্য ও প্রাপ্তিস্থান জানিয়েছে। শনিবার (৩ ডিসেম্বর) মিরপুর শহীদ সোহরাওয়ার্দি ইনডোর ক্রিকেট স্টেডিয়ামে টিকিট বিক্রি শুরু হবে। টিকিট বিক্রি চলবে সকাল ৯ টা থেকে সন্ধ্যা ৬ টা অব্দি।

ম্যাচের আগের দিন ও ম্যাচের দিন পাওয়া যাবে টিকিট (টিকিট অ্যাভেইলেবল থাকা স্বাপেক্ষে)।

১ম ও ২য় ওয়ানডের জন্য টিকিটের মূল্য-

গ্র্যান্ড স্ট্যান্ড- ১৫০০ টাকা
ভিআইপি স্ট্যান্ড- ১০০০ টাকা
ক্লাব হাউজ (জুয়েল/মুশতাক স্ট্যান্ড)- ৫০০ টাকা
নর্দার্ন/সাউদার্ন গ্যালারি- ৩০০ টাকা
ইস্টার্ন গ্যালারি- ২০০ টাকা।

মিরপুরে ৪ ডিসেম্বর প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে সিরিজ। এরপর ৭ ডিসেম্বর একই মাঠে হবে দ্বিতীয় ওয়ানডে। ১০ ডিসেম্বর ওয়ানডে সিরিজের শেষটি অবশ্য চট্টগ্রামে। টেস্ট সিরিজের প্রথমটিও চট্টগ্রামে। শেষ টেস্ট খেলতে আবারও ঢাকায় ফিরবে দুই দল, ২২ ডিসেম্বর গড়াবে ম্যাচটি।

৯৭ প্রতিবেদক

Read Previous

লাবুশেইন-স্মিথের জোড়া ডাবলে অস্ট্রেলিয়ার ৫৯৮

Read Next

রাওয়ালপিন্ডি টেস্টে ৪ সেঞ্চুরিতে ইংল্যান্ডের রেকর্ড

Total
3
Share