সাদা পোশাকে জুনিয়র চন্দরপলের পথচলা শুরু

featured photo1 48
Vinkmag ad

ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি শিবনারায়ন চন্দরপলের পুত্র বাঁহাতি ওপেনার ত্যাগনারায়ন চন্দরপল প্রথমবারের মত মাঠে নেমেছেন সাদা পোশাকে। অস্ট্রেলিয়ার মাঠে হয়েছে তার ঐতিহাসিক অভিষেক। চন্দরপলের বাবার একটি সুসজ্জিত ১৬৪ ম্যাচের-টেস্ট ক্যারিয়ার রয়েছে উইন্ডিজের রেকর্ড বুকে। যেখানে তিনি ৫১.৪ গড় এবং ৩০টি সেঞ্চুরি করেছিলেন। তার ছেলে এখন নিজের নাম প্রতিষ্ঠা করতে চায়।

পার্থ টেস্ট শুরুর আগের দিন অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট নিশ্চিত করেছিলেন যে কিংবদন্তি ব্যাটার শিবনারায়ণের ছেলে ত্যাগনারায়ন চন্দরপল গত সপ্তাহে ক্যানবেরায় প্রাইম মিনিস্টার একাদশের বিপক্ষে অনুশীলন ম্যাচে ১১৯ এবং ৫৬ রানের ইনিংস খেলে মুগ্ধতা ছড়িয়েছেন। অস্ট্রেলিয়ার মাঠে তার টেস্ট অভিষেক হচ্ছে।

‘সে এই উচ্চ স্তরে অত্যন্ত ভাল করবে,’ ব্র্যাথওয়েট বলেছেন।

ক্যারিয়ারের প্রথম দিকে শিবনারায়ণের সাথে ১৮টি টেস্ট খেলেছেন ব্র‍্যাথওয়েট। লেজেন্ড শিবনারায়নের অনুপ্রেরণায় পথ পাড়ি দিচ্ছেন অধিনায়ক ব্র‍্যাথওয়েট।

‘তার অনেক ধৈর্য আছে, এবং একটি ভাল রক্ষণ আছে। প্রথম খেলায় সে আমাদের জন্য একটি উদাহরণ ছিল, এবং আমরা সিরিজের জন্য তার বই থেকে একটি করে পাতা বের করি। আমি মনে করি ট্যাগ (ত্যাগনারায়ন চন্দরপল) দুর্দান্ত করবে, এবং আশা করি তিনি তার বাবার থেকেও বড় কিছু করতে পারে।’

সমৃদ্ধ প্রথম-শ্রেণীর ফর্ম নিয়ে জাতীয় দলে এসেছেন জুনিয়র চন্দরপল: ২০২১-২২ মৌসুমে চার দিনের চ্যাম্পিয়নশিপে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন, আট ইনিংসে ৭৩.১৬ গড়ে ৪৩৯ রান করেছিলেন। ট্যুর ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ৫৯ এবং বাংলাদেশ এ-এর বিপক্ষে অপরাজিত ৪৯ ও ১০৯ রান করে তিনি জাতীয় দলের পথ অনুসরণ করেন।

৯৭ ডেস্ক

Read Previous

নিউজিল্যান্ড নারী দলের ব্যাটিং কোচ ডিন ব্রাউনলি

Read Next

অবশেষে উইকেটের দেখা পেলেন খালেদ-তাইজুল

Total
12
Share