নিউজিল্যান্ড নারী দলের ব্যাটিং কোচ ডিন ব্রাউনলি

নিউজিল্যান্ড নারী দলের ব্যাটিং কোচ ডিন ব্রাউনলি
Vinkmag ad

প্রাক্তন কিউই ব্যাটসম্যান ও কোচ ডিন ব্রাউনলিকে নিউজিল্যান্ড নারী দলের ব্যাটিং কোচ হিসেবে মনোনীত করা হয়েছে। এর আগে ব্রাউনলি নিউজিল্যান্ড জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে নেদারল্যান্ডস সিরিজে কাজ করেছেন। কিউইদের সঙ্গে ছিলেন অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযানেও।

ক্রিকেট নিউজিল্যান্ড (এনজেডসি) এক বিবৃতি প্রকাশ করে জানিয়েছে, নারী দলের কোচিং স্টাফে যুক্ত হয়েছেন নিউজিল্যান্ডের প্রাক্তন ব্যাটার ডিন ব্রাউনলি। তিনি ব্যাটিং কোচের দায়িত্ব পালন করবেন। তাদের প্রথম অ্যাসাইনমেন্ট বাংলাদেশের বিরুদ্ধে হোম সিরিজে।

এছাড়া ভিক্টোরিয়ার প্রথম শ্রেণির ক্রিকেটার ক্রেইগ হাওয়ার্ডকে নির্বাচিত করা হয়েছে বোলিং কোচ হিসাবে। স্পিনার অ্যামেলিয়া কের, ইডেন কারসন এবং ফ্রাঁ জোনাসের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করবেন। তিনি অতীতেও হোয়াইট ফার্নসের সাথে জড়িত ছিলেন এবং বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজে দলের সাথে থাকবেন। আগামী বছরের ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত থাকবেন।

এর আগে ক্রিকেট অস্ট্রেলিয়া, সাউথ অস্ট্রেলিয়া এবং অ্যাডিলেড স্ট্রাইকার্সের স্পিন পরামর্শদাতা ছিলেন, যেখানে তিনি নাথান লায়ন, জর্জিয়া ওয়ারহ্যাম এবং সোফি মোলিনক্সের সাথে কাজ করেছেন।

অপরদিকে ব্রাউনলি ২০২০-২১ মৌসুমের শেষে অবসর নিয়েছিলেন এবং শেষবার নর্দান ডিস্ট্রিক্টস দলের হয়ে খেলেছিলেন। ক্যারিয়ারের শুরুতে তিনি ক্যান্টারবারির জার্সিতে প্রতিনিধিত্ব করেছেন।

২০১০ থেকে ২০১৭ পর্যন্ত নিউজিল্যান্ডের হয়ে মোট ১৪টি টেস্ট, ১৬টি ওয়ানডে এবং পাঁচটি টি-টোয়েন্টি খেলেছেন। ডিন ব্রাউনলি নিউজিল্যান্ডের জার্সিতে ৩৫ আন্তর্জাতিক ম্যাচ খেলে ব্যাট হাতে সংগ্রহ করেছেন মোট ১০৭৮ রান।

২ ডিসেম্বর থেকে শুরু হওয়া তিন টি-টোয়েন্টি এবং তিন ওয়ানডে সিরিজের জন্য ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে নিউজিল্যান্ড নারী দল। তারপরে টি-টোয়েন্টি বিশ্বকাপে যাবে যেখানে তাদের প্রথম খেলা ১১ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।

৯৭ ডেস্ক

Read Previous

খালেদ-তাইজুলদের পাত্তাই দিচ্ছে না ভারত ‘এ’ দল

Read Next

সাদা পোশাকে জুনিয়র চন্দরপলের পথচলা শুরু

Total
2
Share