নিউজিল্যান্ডে দাপট দেখিয়ে টি-টোয়েন্টি জিতল বাঘিনীরা

নিউজিল্যান্ডে দাপট দেখিয়ে টি-টোয়েন্টি জিতল বাঘিনীরা
Vinkmag ad

নিউজিল্যান্ডে ৩ টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে গিয়েছে বাংলাদেশ নারী দল। মূল লড়াইয়ের আগে একটি করে প্রস্তুতি ম্যাচ খেলেছে নিগার সুলতানা জ্যোতির দল। ওয়ানডে ফরম্যাটের ম্যাচে হারলেও টি-টোয়েন্টিতে দাপট দেখিয়ে জিতেছে বাঘিনীরা।

লিংকনের বার্ট সাটক্লিফ ওভালে নিউজিল্যান্ড নারী একাদশকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ নারী দল।

টসে জিতে আগে ব্যাট করে নিউজিল্যান্ড নারী একাদশ। প্রথম ওভারেই ওপেন করতে নামা রেবেকা বার্নসকে গোল্ডেন ডাকের স্বাদ দিয়ে সাজঘরে ফেরান জাহানারা আলম, ক্যাচ নেন ফাহিমা খাতুন।

৩য় ওভারে নিজেদের দ্বিতীয় উইকেট হারায় হোয়াইট ফার্নসরা। ৫ বলে ৬ রান করা ওপেনার নাটালি ডড রান আউট হন। দলের রান যখন ৩৫ তখন ৩য় ব্যাটার হিসাবে আউট হন থামসিন নিউটন (১২ বলে ৬)। সানজিদা আক্তার মেঘলার বলে ক্যাচ ধরেন ফাহিমা।

মেঘলা অবশ্য সন্তুষ্ট থাকেননি এতেই, তিনে নামা কেট এব্রাহিমকে (৩১ বলে ২৬) বোল্ড করে ফেরান তিনি। ৪৬ রানে নেই ৪ উইকেট।

সেখান থেকে সাচি শাহরির অপরাজিত ৩৪, লেইগ ক্যাসপারেকের ১৩ ও হান্না রোওয়ের ২২ বলে অপরাজিত ৩৩ এ ভর করে ২০ ওভারে ১২৪ রান করতে পারে নিউজিল্যান্ড নারী একাদশ।

বাংলাদেশ নারী দলের পক্ষে সানজিদা আক্তার মেঘলা ২ ও জাহানারা আলম ১ উইকেট নেন।

জবাব দিতে নেমে দারুণ শুরু পায় বাংলাদেশ। মুর্শিদা খাতুন ও দিলারা আক্তার উদ্বোধনী জুটিতে তোলেন ৭৭ রান। ২১ বলে ৫ চারে ২৪ রান করে দিলারা সাজঘরে ফিরলে ভাঙে জুটি।

দলীয় ৯৫ রানে ২য় ও ৯৭ রানে ৩য় উইকেট হারালেও পরে আর কোন বিপদ ঘটেনি বাঘিনীদের ইনিংসে। ৪২ বলে ৪ চারে ৩৮ রান করেন মুর্শিদা। নিগার সুলতানা জ্যোতি ফেরেন ১৯ বলে ৩ চারে ১৯ রান করে।

ফারজানা হক (১৭*) ও রুমানা আহমেদ (৯*) বাংলাদেশকে জয়ের বন্দরে নিয়ে যেয়ে মাঠ ছাড়েন। ১২ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় পায় বাঘিনীরা।

৯৭ ডেস্ক

Read Previous

ইফতিখার তান্ডবে অবশেষে জয় দেখল বাংলা টাইগার্স

Read Next

খালেদ-তাইজুলদের পাত্তাই দিচ্ছে না ভারত ‘এ’ দল

Total
11
Share