প্রথম দিনে কোণঠাসা মিঠুন, মুমিনুলরা

প্রথম দিনে কোণঠাসা মিঠুন, মুমিনুলরা
Vinkmag ad

ভারত ‘এ’ দলের বিপক্ষে প্রথম চারদিনের ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ ‘এ’ দল। ব্যাটে বলে বিবর্ণ এক দিন পার করেছে স্বাগতিকরা। কোনো বিভাগেই পাত্তা পায়নি মোহাম্মদ মিঠুনের দল।

কক্সবাজার আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ (২৯ নভেম্বর) আগে ব্যাট করে প্রথম ইনিংসে ১১২ রানেই গুটিয়ে গেছে বাংলাদেশ ‘এ’ দল। মোসাদ্দেক হোসেন সৈকত ৬৩ রান না করলে পড়তে হত আরও বড় লজ্জায়।

জবাবে বিনা উইকেটে ১২০ রান তুলে প্রথম দিন শেষ করেছে ভারত ‘এ’ দল। ইতোমধ্যে ৮ রানের লিড নেওয়ার পথে যশস্বী জয়সওয়াল ৬১ ও অভিমন্য ইশ্বরন ৫৩ রানে অপরাজিত আছেন।

দিনের প্রথম সেশনেই মুখ থুবড়ে পড়ে বাংলাদেশ ‘এ’ দলের টপ অর্ডার। পেসার নবদ্বীপ সাইনি ও মুকেশ কুমারের তোপে ২৬ রানেই হারায় ৫ উইকেট। কোনো রানই করতে পারেননি জাকির হাসান ও মোহাম্মদ মিঠুন। ব্যর্থতার বৃত্তে আটকে আছেন মাহমুদুল হাসান জয় (১) ও মুমিনুল হক (৪)। আশা দেখিয়েও ইনিংস বড় করতে পারেননি নাজমুল হোসেন শান্ত (১৯)।

অমন পরিস্থিতি থেকে দলকে যা একটু এগিয়ে নেনে মোসাদ্দেকই। লাঞ্চের আগে অপরাজিত ছিলেন ২৯ রানে, দলীয় সংগ্রহ ৫ উইকেটে ৫৬।

লাঞ্চের পরও অন্য প্রান্তে পাননি যোগ্য সঙ্গ। নিজে ফিফটি হাঁকিয়ে থেমেছেন ৬৩ রানে। ৮৮ বলে ৬ চার ৩ ছক্কায় সাজান ইনিংসটি।

প্রথম সেশনে কোনো উইকেট না পেলেও দ্বিতীয় সেশনে ভারত ‘এ’ দলের হয়ে কাজটা করেছেন সৌরভ কুমার। মোসাদ্দেক সহ নেন ৪ উইকেট। ১১২ পেরোনো সংগ্রহতে অবদান আছে তাইজুলের ১২ রানেরও।

সর্বোচ্চ ৪ উইকেট নেওয়ার পথে ২৩ রান খরচ সৌরভের। ৩ টি নেন নবদ্বীপ সাইনি।

জবাবেব ৩৬ ওভার ব্যাটিং করে এ দিন দারুণ সময় পার করেছে ভারত ‘এ’ দল। কোনো প্রকার অস্বস্তি ছাড়াই দুই ওপেনার যশস্বী জয়সওয়াল ও অভিমন্য ইশ্বরন স্কোরবোর্ডে তুলে ফেলে ১২০ রান।

১০৬ বলে ৮ চারে জয়সওয়াল ৬১ ও ১১১ বলে ৬ চারে ৫৩ রানে অপরাজিত আছেন অভিমন্য।

৯৭ প্রতিবেদক

Read Previous

মোসাদ্দেক ৬৩, বাংলাদেশ ‘এ’ ১১২!

Read Next

বিসিবির যে পুরষ্কার বিস্মিত করেছে মামুনকে

Total
1
Share