পাকিস্তানে ‘আক্রমনাত্মক’ ও ‘রকস্টার’এর মতো খেলবে ইংল্যান্ড

'বাজবল' ইস্যুতে স্মিথের করা মন্তব্যের কড়া জবাব দিলেন ম্যাককুলাম

১৭ বছর আগে পাকিস্তানে শেষ টেস্ট খেলেছিল ইংল্যান্ড। এবার বেন স্টোকসের নেতৃত্বে ঐতিহাসিক তিন ম্যাচ টেস্ট সফরের জন্য পাকিস্তানে ইংলিশ ক্রিকেটাররা। কোচ ব্রেন্ডন ম্যাককুলাম নিশ্চিত করেছেন যে পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজে ইংল্যান্ড দল আক্রমণাত্মক ব্র্যান্ড ক্রিকেট খেলবে।

ম্যাককুলাম হেড কোচ আর স্টোকস অধিনায়কত্বের দায়িত্ব নেওয়ার পর থেকে, ইংল্যান্ড মাঠে আক্রমণাত্মক ব্র্যান্ড ক্রিকেট খেলেছে এবং বীরত্বের জন্য প্রশংসা কুড়াচ্ছে, দল পাচ্ছে জয়। ম্যাচে যখনই মনে হচ্ছিল ইংল্যান্ড সমস্যায় পড়েছে, তখনই কেউ পাল্টা আক্রমণের ইনিংস খেলে দলকে সমস্যা থেকে বাঁচিয়েছে।

নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ব্রেন্ডন ম্যাককুলামের ডাক নাম বাজ এবং তাঁর কৌশলের নাম হল বাজবল। যিনি ইংল্যান্ডের টেস্ট ক্রিকেট সংস্কৃতিকে পুরোপুরি বদলে দিতে বদ্ধপরিকর। এবার পাকিস্তান সফরেও ইংল্যান্ড দল আক্রমণাত্মক ব্র্যান্ড ক্রিকেট খেলবে; এমনটাই শোনালেন হেড কোচ ম্যাক।

তার দল তাদের “আক্রমনাত্মক” ক্রিকেট স্টাইল থেকে বিচ্যুত হবে না কারণ তারা পাকিস্তানে টেস্ট সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে এসেছে। এবং অধিনায়ক বেন স্টোকস তার খেলোয়াড়দের ‘রক স্টারের মতো’ হতে বলেছে।

‘আমরা এখানে এসে একটি বিনোদনমূলক স্টাইলের ক্রিকেট খেলার অপেক্ষায় রয়েছি যা আশা করি ফলাফলে শেষ হবে, তা আমাদের পক্ষে হোক বা পাকিস্তানের পক্ষে।’

পাকিস্তানের আতিথেয়তায় মুগ্ধ ম্যাককুলাম,

‘আমরা পাকিস্তানে অত্যন্ত উষ্ণ আতিথেয়তা গ্রহণ করছি। আমাদের খুব সুস্বাদু খাবার পরিবেশন করা হয়। আমরা আগামী কয়েক সপ্তাহ পাকিস্তানে উপভোগ করার জন্য উন্মুখ।’

২০০৫ সালের পর পাকিস্তানে ইংল্যান্ডের প্রথম পাকিস্তানে টেস্ট সফর। মুলতান ২০০৬ সালের পর প্রথমবারের মতো টেস্ট ম্যাচ হোস্ট করবে। বেন স্টোকসের দল ১-৫ ডিসেম্বর রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট দিয়ে সফর শুরু করবে, ৯-১৩ ডিসেম্বর দ্বিতীয় টেস্ট, মুলতানে। করাচিতে ১৭-২১ ডিসেম্বর তৃতীয় ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে।

৯৭ ডেস্ক

Read Previous

ভারত ‘এ’ দলের বিপক্ষে শুরুতেই মুখ থুবড়ে পড়লো শান্ত-মিঠুনরা

Read Next

‘বাবার পদমর্যাদার কারণে রমিজ রাজা স্লিপে ফিল্ডিং করতো’

Total
0
Share