প্রস্তুতি ম্যাচেই বাংলাদেশের কঠিন পরীক্ষা নিল নিউজিল্যান্ড

জাহানারা বাংলাদেশ নারী
Vinkmag ad

সমান তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলতে বাংলাদেশ নারী দল এখন নিউজিল্যান্ডে। মূল সিরিজ মাঠে গড়ানোর আগে একটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি প্রস্তুতি ম্যাচ খেলছে টাইগ্রেসরা। আজ (২৮ নভেম্বর) ওয়ানডে প্রস্তুতি ম্যাচে হারতে হয়েছে ৭ উইকেটের ব্যবধানে।

লিংকনে আগে ব্যাট করে ১৮৫ রানেই অলআউট হয় বাংলাদেশ। তবে ৫০ ওভার ব্যাট করতে গিয়ে দ্বিতীয় দফা ব্যাটিংয়ে নামেন নিগার সুলতানা জ্যোতি ও ফারজানা হক। তাতে ২০৩ রান স্কোরবোর্ডে। মলি পেনফোল্ড একাই নেন ৫ উইকেট। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪৬ রান রিতু মনির ব্যাটে।

৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে গেলেও পুরো ৫০ ওভারই ব্যাট করেছে নিউজিল্যান্ড নারীরা। তাতে ৫ উইকেট হারিয়ে ২২৮ রান তুলতে পেরেছে। সর্বোচ্চ ৭২ রান করে রিটায়ার্ড হার্ট হন কেট এব্রাহিম।

ব্যাট করতে নেমে শুরুতেই খেই হারায় টাইগ্রেসরা। অধিনায়ক জ্যোতির ব্যাটে আসে ১৮ রান। পেনফোল্ড তোপে ৭০ রানেই হারায় ৭ উইকেট।

তবে সেখান থেকে ফাহিমা খাতুনকে নিয়ে ৩৪ রানের জুটি রিতু মনির। ১২ রান করে ফাহিমা আউট হলে ভাঙে জুটি। এরপর মুর্শিদা খাতুনকে নিয়ে ৫৫ রানের জুটি রিতুর। ৫০ বলে ৩ চারে ৩১ রান করা মুর্শিদা আউট হলে ভাঙে জুটি।

শেষ ব্যাটার হিসেবে ৮০ বলে ৪ চারে ৪৬ রান করে রিতুও বোল্ড হন পেনফোল্ডের বলে। তবে ওভার বাকি থাকায় আবারও ব্যাটিং করার সুযোগ নেন জ্যোতি ও ফারজানা হক। এ দফায় জ্যোতির ব্যাতে অপরাজিত ২৭ রান।

পেনফোল্ড ১০ ওভারে এক মেডেনসহ ৩৬ রান খরচায় নেন ৫ উইকেট।

২০৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে অধিনায়ক ও ওপেনার নাতালিয়ে ডড ১৬ রান করে আউট হন। তবে আরেক ওপেনার রেবেকা বার্নসের ৪৬ ও কেট এব্রাহিমের ৭২ রানে সহজ জয়ই পেয়ে যায় নিউজিল্যান্ড।

বার্নস আউট হলেও এব্রাহিম ৭২ রান করে রিটায়ার্ড হার্ট হন দলকে জিতিয়ে। তাকে সঙ্গ দেওয়া থামসিন নিউটনও ৪৫ রান করে রিটায়ার্ড হার্ট হন।

জয়ের পর বাকি ওভার ব্যাট করে ১৩ বলে ১৮ রানে অপরাজিত লেহ কাসপেরেক ও ২ রানে অপরাজিত ছিলেন গ্যাবি সুলিভ্যান।

ব্যাট হাতে রান পাওয়া বাংলাদেশ বোলার রিতু মণি বল হাতেও নেন সর্বোচ্চ ২ উইকেট।

৯৭ ডেস্ক

Read Previous

এক ওভারে ৭ ছক্কা, রুতুরাজের বিশ্বরেকর্ড!

Read Next

পাকিস্তান পৌছেই সবার মন জয় করলেন বেন স্টোকস

Total
1
Share