এক ওভারে ৭ ছক্কা, রুতুরাজের বিশ্বরেকর্ড!

এক ওভারে ৭ ছক্কা, রুতুরাজের বিশ্বরেকর্ড!
Vinkmag ad

এবারের বিজয় হাজারে ট্রফিতে রেকর্ডের বন্যা। নারায়ণ জগদীশানের পর এবার ব্যাট হাতে রেকর্ড গড়লেন মহারাষ্ট্রের ব্যাটার রুতুরাজ গায়কোয়াড়। অপরাজিত ২২০ রান করার পথে এক ওভারে এই ব্যাটার হাঁকিয়েছেন ৭ টি ছক্কা।

লিস্ট এ ক্রিকেটে এক ওভারে এর আগে কোন ব্যাটারই ৭ টি ছক্কা হাঁকাতে পারেননি। রুতুরাজ গায়কোয়াড়ই প্রথম ব্যাটার হিসাবে এই কীর্তি গড়লেন।

বিজয় হাজারে ট্রফির কোয়ার্টার ফাইনালে উত্তর প্রদেশের মুখোমুখি মহারাষ্ট্র। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামেই বিশ্বরেকর্ড গড়েছেন রুতুরাজ।

ইনিংসের ৪৯ তম ওভারে শিবা সিংয়ের ওপর ঝড় বইয়ে দেন রুতুরাজ। প্রথম ৪ বলে ৪ ছক্কা। ৫ম বল নো বল করেন শিবা সিং, সেটিতেও ছক্কা হাঁকান রুতুরাজ। থামেননি এখানেই বৈধ ৫ম ও ৬ষ্ঠ বলেও ছক্কা হাঁকান। ওভার থেকে আসে ৪৩ রান।

এর আগেও লিস্ট এ ক্রিকেটে এক ওভারে ৪৩ রান এসেছে। হ্যামিল্টনে নর্দার্ন ডিস্ট্রিক্ট ও সেন্ট্রাল ডিস্ট্রিক্টস ম্যাচে লুডিকের ওভারে ৪৩ রান তোলেন হ্যাম্পটন ও কার্টার। যদিও সেখানে হ্যাম্পটনের অবদান ২৩, ১৮ কার্টারের।

একই ব্যাটারের এক ওভারে ৪২ রান তোলার রেকর্ড তাই এই প্রথম।

ঐ ওভারে ৪২ রান সহ ওপেন করতে নেমে রুতুরাজ করেছেন ২২০* রান। ১৫৯ বল স্থায়ী ইনিংসে ১০ টি চার ও ১৬ টি ছক্কা। তার ২২০* রানে ভর করে ৫ উইকেটে ৩৩০ রান তোলে মহারাষ্ট্র।

৯৭ ডেস্ক

Read Previous

বাংলাদেশ সিরিজের জন্য নিউজিল্যান্ড নারীদের স্কোয়াড ঘোষণা

Read Next

প্রস্তুতি ম্যাচেই বাংলাদেশের কঠিন পরীক্ষা নিল নিউজিল্যান্ড

Total
4
Share