বাংলাদেশ সিরিজের জন্য নিউজিল্যান্ড নারীদের স্কোয়াড ঘোষণা

images 2022 11 28T113915.852
Vinkmag ad

নিউজিল্যান্ডে সমান তিনটি করে ওয়ানডে, টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ নারী দল। ডিসেম্বরে শুরু হতে যাওয়া এই দুই সিরিজকে সামনে রেখে ১৫ সদস্যের নিউজিল্যান্ড নারী দল ঘোষণা করেছে এনজেডসি।

বাংলাদেশের বিপক্ষে সাদা বলের সিরিজে অভিষেক হতে চলেছে উইকেটকিপার ব্যাটার জেস ম্যাকফ্যাডায়েন। তাকে তিনটি টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদস্যের স্কোয়াডে ডাকা হয়েছে। কোচ বেন সোয়ার বলেছেন, বাংলাদেশের বিপক্ষে খেলা ম্যাকফ্যাডায়েনের জন্য একটি বড় সুযোগ হবে, বিশেষ করে আগামী বছর অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য।

লিয়া তাহুহু, জর্জিয়া প্লামারকে শুধুমাত্র টি-টোয়েন্টি স্কোয়াডে রাখা হয়েছে; হান্না রো, মলি পেনফোল্ডকে শুধু ওডিআইয়ের জন্য বাছাই করা হয়েছে।

বাংলাদেশের বিপক্ষে ২ ডিসেম্বর ক্রাইস্টচার্চে প্রথম টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে নিউজিল্যান্ড নারীদের হোম সিরিজ। এরপর ৪ ও ৭ ডিসেম্বর ডুনেডিন এবং কুইন্সটাউনে সিরিজের বাকি দুই টি-টোয়েন্টি। ওয়েলিংটনে ১১ ডিসেম্বর ওয়ানডে সিরিজ শুরু হবে, নেপিয়ার এবং হ্যামিল্টন সফরের শেষ দুটি ম্যাচ ১৪ ও ১৭ ডিসেম্বর।

প্রথমবারের মতো বাংলাদেশ নিউজিল্যান্ডে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে তবে মার্চে বিশ্বকাপের পর এই বছর তাদের দ্বিতীয় সফর হবে।

বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের স্কোয়াড:

সোফি ডিভাইন (অধিনায়ক), সুজি বেটস, ইডেন কারসন, লরেন ডাউন, ম্যাডি গ্রিন, ব্রুক হ্যালিডে, হেইলি জেনসেন, ফ্রাঁ জোনাস, অ্যামেলিয়া কের, জেস কের, জেস ম্যাকফ্যাডায়েন, মলি পেনফোল্ড (শুধুমাত্র ওডিআই), হান্না রো (শুধুমাত্র ওডিআই), জর্জিয়া প্লামার (শুধুমাত্র টি-টোয়েন্টি), লিয়া তাহুহু (শুধুমাত্র টি-টোয়েন্টি)।

বাংলাদেশ নারী দলের স্কোয়াড:

নিগার সুলতানা (অধিনায়ক), শারমিন আক্তার সুপ্তা, ফারজানা হক, রুমানা আহমেদ, রিতু মনি, লতা মণ্ডল, সালমা খাতুন, নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, জাহানারা আলম, ফাহিমা খাতুন, সানজিদা আক্তার মেঘলা, ফারিহা ইসলাম তৃষ্ণা, মারুফা আক্তার, রাবেয়া, দিলারা আক্তার ও দিশা বিশ্বাস।

৯৭ ডেস্ক

Read Previous

পাল্লেকেলেতে ভেসে গেল শ্রীলঙ্কা-আফগানিস্তান ম্যাচ

Read Next

এক ওভারে ৭ ছক্কা, রুতুরাজের বিশ্বরেকর্ড!

Total
7
Share