আগামী ৫ বছর আফগানিস্তানের হোম ভেন্যু আরব-আমিরাত

বিশ্বকাপের জন্য আফগানিস্তানের শক্তিশালী স্কোয়াড ঘোষণা
Vinkmag ad

আফগানিস্তান ক্রিকেট বোর্ড এমিরেটস ক্রিকেট বোর্ডের সাথে একটি ঐতিহাসিক ৫ বছরের পারস্পরিক সহযোগিতা চুক্তি স্বাক্ষর করেছে। আফগানিস্তান সংযুক্ত আরব আমিরাত জাতীয় দলের সাথে প্রতি বছর তিন টি-টোয়েন্টি ম্যাচের একটি সিরিজ খেলবে এবং এর বিনিময়ে, তারা হোম ফিক্সচার হোস্ট করার জন্য সংযুক্ত আরব আমিরাতের ভেন্যু ব্যবহার করবে।

সংযুক্ত আরব আমিরাত (ইউএই) আগামী পাঁচ বছরের জন্য আফগানিস্তান ক্রিকেটের হোম ভেন্যু হবে। রবিবার (২৭ নভেম্বর) আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) এবং এমিরেটস ক্রিকেট বোর্ড (ইসিবি) একটি পাঁচ বছরের চুক্তি স্বাক্ষরের ঘোষণা দিয়েছে। যা এসিবিকে মরুভূমির রাজ্যে আফগানদের দ্বিপাক্ষিক ম্যাচগুলি আয়োজন করার সুযোগ এনে দিয়েছে।

আফগানিস্তান আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) পূর্ণ সদস্য, কিন্তু দেশের অভ্যন্তরীণ গোলযোগের কারণে আন্তর্জাতিক দলগুলির জন্য একটি নো-গো জোন হয়েছে।

আফগান ক্রিকেটের নয়া সিদ্ধান্ত রাশিদ খান অ্যান্ড কোম্পানিকে উপকৃত করবে, যারা এখন থেকে দুবাই, আবুধাবি এবং শারজাহ-এর মতো বিশ্বমানের ভেন্যুতে অ্যাক্সেস পাবে।

এসিবির সিইও নসিব খান আস্থা প্রকাশ করেছেন যে চুক্তিটি উভয় দলকে উপকৃত করবে। দীর্ঘদিন ধরে, সংযুক্ত আরব আমিরাত ছিল পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ খেলার ভেন্যু। আন্তর্জাতিক দলগুলো নিরাপত্তার কারণে পাকিস্তানে যেতে অস্বীকার করেছিল। চুক্তির অংশ হিসাবে, আফগানিস্তান এবং সংযুক্ত আরব আমিরাতের দলগুলির মধ্যে বার্ষিক দ্বিপাক্ষিক সিরিজও হবে।

ইসিবি এক বিজ্ঞপ্তিতে বলেছে, ‘এসিবি সংযুক্ত আরব আমিরাত জাতীয় দলের সাথে প্রতি বছর তিন টি-টোয়েন্টি ম্যাচের একটি সিরিজও খেলবে। বিনিময়ে, ইসিবি আফগানিস্তান বোর্ডকে ভিসা সহায়তা এবং অফিস স্পেস সহ মূল্যবান লজিস্টিক সহায়তা প্রদান করবে।’

৯৭ ডেস্ক

Read Previous

আস্থার প্রতিদান দিতে পারলেন না লিটন

Read Next

দ্বিতীয় ওয়ানডে পরিত্যক্ত, সিরিজে এগিয়ে নিউজিল্যান্ড

Total
4
Share