ভারত বধের মিশন শুরু করেছে তামিম-লিটনরা, কক্সবাজারে সিডন্স!

ভারত বধের মিশন শুরু করেছে তামিম-লিটনরা, নেই সিডন্স!
Vinkmag ad

ভারতের বিপক্ষে সিরিজ সামনে রেখে বাংলাদেশ দলের অনুশীলন শুরু কবে নাগাদ তার আনুষ্ঠানিক কোনো তথ্য ছিল না। তবে কাতারে ব্রাজিলের খেলা দেখতে যাওয়া তামিম ইকবাল খান সংবাদ মাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন আজ (২৬ নভেম্বর) অনুশীলন শুরু। যে কারণে তাকে তড়িঘড়ি করেই ফিরতে হচ্ছে, আগেরদিন দেশে ফিরে আজ মিরপুরেও চলে এসেন ওয়ানডে কাপ্তান।

১ ডিসেম্বর বাংলাদেশে আসবে ভারত। শুরুতেই তিন ম্যাচ ওয়ানডে সিরিজে। যে কারণে অধিনায়ক তামিম শুরুর দিনেই হয়তো অনুশীলন মিস করতে চননি। তামিম সহ এ দিন অনুশীলন করেছেন লিটন দাস, এনামুল হক বিজয়। ইতোমধ্যে ঘোষিত ওয়ানডে দলের আরও দুই একজন ক্রিকেটার ঢুঁ মেরে গেছেন।

কিন্তু আগামীকাল (২৭ নভেম্বর) বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফাইনাল বলে বেশিরভাগই নিজ নিজ দলের সাথে আছেন। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে বিসিবি সাউথ জোন ও বিসিবি নর্থ জোন। বিজয় খেলছেন সাউথ জোনের হয়ে, যেখানে লিটন নর্থ জোনে।

জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো ঢাকায় এসেছেন দুই সপ্তাহ হতে চলল। মাঝে অসুস্থও হয়ে পড়েন। তবে আজ ঠিকই শিষ্যদের নিয়ে কাজ করেছেন এই প্রোটিয়া। তার সাথে ছিল বিদেশী কোচিং স্টাফের প্রায় সবাই। শুধু ব্যাটিং পরামর্শক জেমি সিডন্স ছিলেন না। সিডন্স আছেন কক্সবাজারে বাংলাদেশ ‘এ’ দলের সাথে। 

ভারত জাতীয় দলের আগেই বাংলাদেশে আসলো ভারত ‘এ’ দল। সফরে দুইটি চারদিনের ম্যাচ খেলবে তারা। প্রথম ম্যাচ মাঠে গড়াবে ২৯ ডিসেম্বর কক্সবাজার আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। দ্বিতীয়টির ভেন্যু সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। 

সিডন্সের অনুপস্থিতিতে ব্যাটিংয়ের টিপস দিতে ব্যস্ত দেখা যায় ডোমিঙ্গোকে। একাডেমিতে ব্যাট করা লিটনকে তিনি নিয়ে যান ইনডোরের সামনের নেটে,সাথে বিজয়ও। দীর্ঘক্ষণ বিজয়কে পরামর্শ দেন ডমিঙ্গো, উদ্বোধনী ব্যাটারও মাথা নাড়িয়ে শুনেন বেশ মনোযোগ দিয়ে।

No description available.

এরপর বিজয়কে বল ছুড়েন ফিল্ডিং কোচ শন ম্যাকডরমট। মাঝেমধ্যেই ব্যাটিং টিপসও দিচ্ছিলেন তিনি। এর মধ্যে হাজির হওয়া স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথও হাত ঘুরিয়েছেন। বল করেছেন লিটন-বিজয় দুজনকেই।

পাশাপাশি নেটে ব্যাট করা দুই ব্যাটারের ব্যাটিং পাশের উইকেটে দাঁড়িয়ে দেখেছেন ডমিঙ্গো। প্রায় এক ঘণ্টা অনুশীলন করেছেন দুজন। মাহমুদউল্লাহ রিয়াদও এসেছিলেন ইনডোরে। কিন্তু তার সময় কেটেছে কোচিং স্টাফদের সঙ্গে আড্ডায়।

হেরাথের সঙ্গে ছিলেন পেস বোলিং কোচ অ্যানাল ডোনাল্ড। তবে তার শিষ্যরা ছিলেন না। সাবেক প্রোটিয়া পেসারের সময়ের পুরোটাই কেটেছে ব্যাটিং দেখে। অনুশীলনের শেষদিকে যোগ দেন তামিম। ব্যাট করেছেন মিনিট দশেক।

বাংলাদেশ-ভারত ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি মাঠে গড়াবে ৪, ৭ ও ১০ ডিসেম্বর। প্রথম দুই ওয়ানডে ঢাকায়, শেষটি চট্টগ্রামে। চট্টগ্রামে প্রথম টেস্টও মাঠে গড়াবে, যেখানে দ্বিতীয় টেস্ট ঢাকায়।

৯৭ প্রতিবেদক

Read Previous

রেহানের প্রশংসায় অধিনায়ক স্টোকস

Read Next

উইমেন্স বিগ ব্যাশের চ্যাম্পিয়ন অ্যাডিলেড

Total
10
Share