রেহানের প্রশংসায় অধিনায়ক স্টোকস

রেহান স্টোকস
Vinkmag ad

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের আগে রেহান আহমেদের প্রশংসা করছেন অধিনায়ক বেন স্টোকস। রেহানকে এই সময়ে অতিরিক্ত যাচাই না করার পরামর্শ দিয়েছেন স্টোকস, কারণ এই তরুণ ক্রিকেটার এখনও নিজেকে তৈরি করছেন, বেড়ে ওঠার প্রক্রিয়ায় আছেন।

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের আগে তরুণ বোলিং অলরাউন্ডার রেহান আহমেদের প্রশংসা করেছেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকস।

তার সংক্ষিপ্ত প্রথম-শ্রেণীর ক্যারিয়ারে, কাউন্টি চ্যাম্পিয়নশিপ ২০২২-এ ডার্বিশায়ারের বিপক্ষে একটি সেঞ্চুরি এবং পাঁচ উইকেট সহ মোট নয়টি উইকেট নিয়েছেন এবং ব্যাট হাতে ১৯৫ রান করেছেন। সাম্প্রতিক পারফর্মেন্স ও কোচ ব্রেন্ডন ম্যাককুলামকে মুগ্ধ করে ১৮ বছর বয়সী রেহান গত বুধবার লাল-বল সিরিজের জন্য ইংল্যান্ডের ১৬ সদস্যের দলে অন্তর্ভুক্ত হন।

‘আমরা তাকে সেই বিরল প্রতিভাদের একজন হিসাবে দেখেছি। এত অল্প বয়সে কাউকে একজন ক্রিকেটার হিসাবে, সে যেভাবে বোলিং করে এবং যেভাবে ব্যাট করে তা লক্ষ্য করা যায়। আমরা তাঁকে পাওয়া একটি দুর্দান্ত সুযোগ হিসাবে দেখেছি। তাকে স্কোয়াডে রাখুন, তাকে গ্রুপের চারপাশে নিয়ে যান, তাকে পরিবেশে নিয়ে যান। তাকে দলে নিয়ে আমি সত্যিই উচ্ছ্বসিত।‘

যাইহোক, স্টোকস রেহান আহমেদকে এই সময়ে অতিরিক্ত যাচাই-বাছাই না করার পরামর্শ দিয়েছেন কারণ তিনি এখনও বাড়ছে।

‘আমরাও পুরোপুরি সচেতন যে সে এখনও শেষ প্রজেক্ট নয়। আমি মনে করি তার অন্তর্ভুক্তির জন্য খুব বেশি নজর না দেওয়া গুরুত্বপূর্ণ। আমরা রেহানের মতো প্রতিভাবান কাউকে দলে নেওয়া, তাকে লালনপালন করার সুযোগ হিসাবে দেখি। যদি আমরা মনে করি আমরা তাকে টেস্ট ক্যাপ দিতে চাই, তাহলে আমরা সেটা করার মতো অবস্থানে আছি।‘

পাকিস্তান সিরিজ চলাকালীন রেহানের অভিষেক হলে তিনি ইংল্যান্ডের সর্বকনিষ্ঠ টেস্ট খেলোয়াড় হবেন।

৯৭ ডেস্ক

Read Previous

টানা দুই হার বাংলা টাইগার্সের

Read Next

ভারত বধের মিশন শুরু করেছে তামিম-লিটনরা, কক্সবাজারে সিডন্স!

Total
3
Share