শ্রীলঙ্কাকে পাত্তা না দিয়ে হারাল আফগানিস্তান

শ্রীলঙ্কাকে পাত্তা না দিয়ে হারাল আফগানিস্তান
Vinkmag ad

শ্রীলঙ্কাকে তাদের ঘরের মাঠে হারিয়ে দিল আফগানিস্তান। ৩ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৬০ রানের বড় ব্যবধানে হারিয়েছে হাশমতউল্লাহ শহিদীর দল।

পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে ৮ উইকেটে ২৯৪ রান করে আফগানিস্তান। সেঞ্চুরি করেন ইব্রাহিম জাদরান। জোড়া ফিফটি রহমানউল্লাহ গুরবাজ ও রহমত শাহের ব্যাটে। জবাব দিতে নেমে পাথুম নিসাঙ্কা ৮৫ রান করলেও ব্যর্থ হন টপ অর্ডারের বাকিরা। শেষদিকে ৬৬ রান করে কেবল ব্যবধান কমিয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা।

টসে জিতে আগে ব্যাট করে আফগানিস্তান। রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরানের উদ্বোধনী জুটি থেকে আসে ৮৪ রান। ৫৫ বলে ৯ চারে ৫৩ রান করে গুরবাজ হাসারাঙ্গার প্রথম শিকার হলে ভাঙে জুটি। দ্বিতীয় উইকেট জুটিতে অবশ্য আসে শতরানের বেশি।

৬৪ বলে ২ চারে ৫২ রান করে রহমত শাহ যখন দ্বিতীয় ব্যাটার হিসাবে ফেরেন দলের রান তখন ২০২। গুরবাজ ও রহমত ফিফটি করে থামলেও সেঞ্চুরি তুলে নেন ইব্রাহিম জাদরান। ১২০ বলে ১১ চারে ১০৬ রান করেন তিনি।

এছাড়া নাজিবউল্লাহ জাদরানের ২৫ বলে ৪২, গুলবেদিন নাইবের ২৪ বলে ২২ এ ৩০০ ছুঁইছুঁই স্কোর গড়ে আফগানরা। ৮ উইকেটে ২৯৪ রান করে থামে তারা।

শ্রীলঙ্কার পক্ষে ২ উইকেট ওয়ানিন্দু হাসারাঙ্গার। ১ টি করে শিকার কাসুন রাজিথা, ধনঞ্জয়া ডি সিলভা, লাহিরু কুমারা, মাহিশ থিকশানার।

জবাব দিতে নেমে শুরুতেই কুশল মেন্ডিসের (১) উইকেট হারায় শ্রীলঙ্কা। দলের রান ৫০ পূর্ণ হবার আগেই ফেরেন দীনেশ চান্দিমালও (১৪)। দলের রান যখন ৯০ তখন ৪র্থ উইকেট হারায় লঙ্কানরা।

একপ্রান্ত থেকে উইকেট হারালেও পাথুম নিসাঙ্কা আক্রমণাত্মকভাবেই রান তুলতে থাকেন। ৮৩ বলে ১০ চারে ৮৫ রান করে আউট হন তিনি। নিসাঙ্কা ছাড়া আর রানের দেখা পান কেবল ওয়ানিন্দু হাসারাঙ্গা। ৪৬ বলে ১০ চার ও ২ ছয়ে ৬৬ রান করে কেবল পরাজয়ের ব্যবধানই কমাতে পারেন তিনি।

৩৮ ওভারে ২৩৪ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। আফগানিস্তান জেতে ৬০ রানের বড় ব্যবধানে।

আফগানদের পক্ষে ৪ উইকেট নেন ফজলহক ফারুকী। ৩ উইকেট নেন গুলবেদিন নাইব, ২ উইকেট শিকার ইয়ামিন আহমেদজাইয়ের, ১টি রাশিদ খানের।

৯৭ ডেস্ক

Read Previous

ভারতের বিপক্ষে ‘এ’ দলের নেতৃত্বে মিঠুন, স্কোয়াডে শান্ত

Read Next

পাকিস্তানে প্রথম টেস্টে নেই মার্ক উড

Total
1
Share