ল্যাথাম-উইলিয়ামসনের ব্যাটে চড়ে ভারতকে হারাল নিউজিল্যান্ড

ল্যাথাম-উইলিয়ামসনের ব্যাটে চড়ে ভারতকে হারাল নিউজিল্যান্ড
Vinkmag ad

আজ থেকে শুরু হয়েছে নিউজিল্যান্ড ও ভারতের মধ্যকার ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। অকল্যান্ডে টম ল্যাথাম ও কেন উইলিয়ামসনের ব্যাটে চড়ে জয় দিয়ে শুরু করেছে স্বাগতিকরা, ৩০৬ রান করেও পরাজয় বরণ করেছে শিখর ধাওয়ানের ভারত।

অকল্যান্ডের ইডেন পার্কে টসে জিতে আগে ভারতকে ব্যাট করতে পাঠান নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। এদিন ভারতের পক্ষে ওয়ানডে অভিষেক হয় দুই পেসার আর্শদ্বীপ সিং ও উমরান মালিকের।

অধিনায়ক শিখর ধাওয়ান শুবমান গিলের সঙ্গে গড়েন ১২৪ রানের উদ্বোধনী জুটি। ৬৫ বলে ১ চার ও ৩ ছয়ে ৫০ রান করেন গিল। ধাওয়ান থামেন ৭৭ বলে ১৩ চারে ৭২ রান করে।

এই দুজনই ফেরেন দলকে ১২৪ রানে রেখে। চারে নামা রিশাব পান্ট অবশ্য বেশিদূর যেতে পারেন নি। ২৩ বলে ২ চারে ১৫ রান করেন তিনি। একই ওভারে ৪ রান করে সাজঘরের পথ ধরেন সুরিয়াকুমার যাদব। বিনা উইকেটে ১২৪ থেকে ৪ উইকেটে ১৬০ রানের দলে পরিণত হয় ভারত।

সেখান থেকে ৯৪ রানের জুটি গড়েন শ্রেয়াস আইয়ার ও সাঞ্জু স্যামসন। ৭৬ বলে ৪ টি করে চার ও ছয়ে ৮০ রান করেন শ্রেয়াস। সাঞ্জু থামেন ৩৮ বলে ৩৬ রান করে।

শেষদিকে ১৬ বলে ৩ টি করে চার ও ছয়ে অপরাজিত ৩৭ রান করে দলের রান ৩০০ পার করেন ওয়াশিংটন সুন্দর। ৭ উইকেটে ৩০৬ রান করে থামে ভারত। নিউজিল্যান্ডের পক্ষে ৩ টি করে উইকেট নেন টিম সাউদি ও লকি ফার্গুসন। ১ টি শিকার অ্যাডাম মিলনের।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি নিউজিল্যান্ডের। ৩৫ রানে ১ম, ৬৮ রানে ২য় ও ৮৮ রানে ৩য় উইকেটের পতন হয় কিউইদের। ফিন অ্যালেন ২৫ বলে ২২, ডেভন কনওয়ে ৪২ বলে ২৪ ও ড্যারিল মিচেল ১৬ বলে ১১ রান করে ফেরেন।

তবে সেখান থেকে দলকে জয়ের পথে নিয়ে যান অধিনায়ক কেন উইলিয়ামসন ও উইকেটরক্ষক ব্যাটার টম ল্যাথাম। বলের সাথে রানের সমীকরণ মেলাতে অবশ্য বেশি সচেষ্ট ছিলেন টম ল্যাথাম। দুজনের পাহাড়সম জুটিতেই জয়ের পথে এগিয়ে যায় কিউইরা।

১৭ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে নিউজিল্যান্ড। ১০৪ বলে ১৯ চার ও ৫ ছয়ে ১৪৫ রান করে অপরাজিত থাকেন টম ল্যাথাম। ৯৮ বলে ৭ চার ও ১ ছয়ে ৯৪ রান করে অপরাজিত থাকেন কেন উইলিয়ামসন।

ভারতের পক্ষে ২ উইকেট অভিষিক্ত উমরান মালিকের, ১ উইকেট শারদুল ঠাকুরের।

৯৭ ডেস্ক

Read Previous

ওয়ানডে ক্রিকেট থেকে বিশ্রাম চেয়েছেন ভানুকা রাজাপাকশে

Read Next

নিউজিল্যান্ডের চুক্তি ছেড়ে বিবিএলে গাপটিল

Total
14
Share