চ্যাম্পিয়ন মুশফিকই ছিল মাশরাফিদের প্রথম পছন্দ

featured photo1
Vinkmag ad

বিপিএলের ড্রাফটে সিলেট স্টাইকার্স প্রথম ডাকেই দলে ভিড়িয়েছে মুশফিকুর রহিমকে। যদিও সুযোগ থাকা সত্বেও সরাসরি চুক্তিতে তাকে অন্তর্ভূক্ত করেনি কোনো দল। সিলেটকে এবারের আসরে নেতৃত্ব দিবেন মাশরাফি বিন মর্তুজা। ড্রাফট শেষে মুশফিককে নিয়ে আশার কথা শোনালেন তিনি।

রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে আজ দুপুরে অনুষ্ঠিত হয় বিপিএলের প্লেয়ার্স ড্রাফট। জানুয়ারির প্রথম সপ্তাহে মাঠে গড়াচ্ছে দেশের একমাত্র ফ্র‍্যাঞ্চাইজি টুর্নামেন্টের নবম আসর।

বিপিএলের ইতিহাসে মুশফিক সফলদের কাতারেই আছেন। এখনো পর্যন্ত ৯৬ ম্যাচে ৩৭ এর বেশি গড়ে ১৩৩ এর বেশি স্ট্রাইক রেটে রান করেছেন ২৫২৫। তার চেয়ে বেশি রান আছে কেবল তামিম ইকবালের।

তবে সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টিতে ছন্দে নেই মুশফিক৷ মিস্টার ডিপেন্ডেবল খ্যাত এই উইকেট রক্ষক ব্যাটার চলতি বছর বিদায় বলেছেন আন্তর্জাতিক টি-টোয়েন্টিকেও।

সিলেট অতীতে খুব বেশি সাফল্য পায়নি বিপিএলে। এবার অবশ্য নতুন মোড়কে গুছিয়ে দল করেছে সিলেট স্ট্রাইকার্স। অধিনায়ক মাশরাফি আশাবাদী মুশফিককে নিয়ে।

ড্রাফট শেষে সাংবাদিকদের তিনি বলেন, ‘মুশফিক সবসময় চ্যাম্পিয়ন। মুশফিক যেকোন ম্যাচে, যেকোন সময়, যেকোন মুহূর্তে…. ও সবসময় সেরাটা দিয়ে আসছে। কিন্তু একজন খেলোয়াড়ের কি কোন নিশ্চয়তা আছে? অনফিল্ডে কেমন খেলবে সেটা নির্ভর করে ওইদিনের উপর।’

তবে মাঠে নামার আগে সাফল্যের নিশ্চয়তা দেওয়া যায় না সেই বাস্তবতাই তুলে ধরলেন মাশরাফি।

এ প্রসঙ্গে টাইগারদের সফল অধিনায়ক জানান, ‘খেলোয়াড় হিসেবে মুশফিক কেমন এই প্রশ্ন মনে হয় এখানের কারও আছে। এখন কেমন করবে সেই নিশ্চয়তা তো আসলে কেউ দিতে পারে না।’

‘তবে আমাদের প্রথম পছন্দই ছিল মুশফিক। যে পরিকল্পনা ছিল সেটা অনুযায়ীই পেয়েছি আমরা। এটা দলের জন্য খুব ভালো হয়েছে।’

এর আগে কখনো শিরোপা না জেতা সিলেটকে নিয়েও কৌশলী উত্তরই দিলেন মাশরাফি।

তার ভাষায়, ‘এখানে প্রত্যেকটা দলই আসলে চ্যাম্পিয়ন হওয়ার জন্য খেলবে। চ্যাম্পিয়নের তো কোন নিশ্চয়তা দেয়া যায় না, এটার নিশ্চয়তা নাইও। যত ভালো দলই করেন না কেন চ্যাম্পিয়নের কোন নিশ্চয়তা নেই। অনফিল্ডে যারা ভালো খেলবে তাদের সুযোগ ভালো থাকবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

মেসি বিশ্বকাপ জিতলেও আমাদের কিছু না: মাশরাফি

Read Next

বাংলাদেশ সফরে ওয়ানডেতে নেই জাদেজা

Total
13
Share