ইংল্যান্ড জাতীয় দলের নতুন নির্বাচক লুক রাইট

লুক রাইট
Vinkmag ad

ইংল্যান্ডের পুরুষদের নতুন নির্বাচক হিসেবে মনোনীত হয়েছেন লুক রাইট। সাসেক্স অলরাউন্ডার ২০ বছরের খেলোয়াড়ি ক্যারিয়ারে ২০১০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা অর্জন করে পরে অবসরে যান। এবার পেলেন দেশের ক্রিকেটের বড় দায়িত্ব।

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) জানিয়েছে, লুক রাইটকে ইংল্যান্ডের লাল এবং সাদা বলের দল নির্বাচনের দায়িত্ব ভাগ করে দেওয়ার পাশাপাশি সংশ্লিষ্ট স্কোয়াডের কোচ এবং অধিনায়কদের সাথে দেখা যাবে। তিনি ইংল্যান্ড লায়ন্স এবং ইয়াং লায়ন্স স্কোয়াড নির্বাচনের ক্ষেত্রেও তার ভূমিকা রাখবেন।

নতুন দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত রাইট বলেছেন,

‘এই ভূমিকাটি নেওয়া একটি বিশাল সম্মান এবং বিশেষাধিকার, যেটির জন্য আমি অবিশ্বাস্যভাবে উত্তেজিত। পরের বছর অ্যাশেজ এবং আইসিসি ওয়ানডে বিশ্বকাপে কাজ করতে আমি আর অপেক্ষা করতে পারছি না এবং ইংল্যান্ডের ক্রিকেটের জন্য একটি দুর্দান্ত বছর যা ছিল তার পরে অবদান রাখার চেষ্টা করতে পারি না।’

রাইট ইংল্যান্ডের হয়ে সাদা বলের ক্রিকেটে মোট ১০১টি ম্যাচ খেলেছেন – ৫০ ওয়ানডে এবং ৫১ টি-টোয়েন্টি। ২০০৭ সালে কেপটাউনে জিম্বাবুয়ের বিপক্ষে ইংল্যান্ডের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে তার অভিষেক এবং ২০১২ সালে কলম্বোতে আফগানিস্তানের বিপক্ষে অপরাজিত ৯৯ রানের সর্বোচ্চ স্কোর সহ প্রথম চারটি বৈশ্বিক টুর্নামেন্টের প্রতিটিতে প্রতিনিধিত্ব করেন।

৯৭ ডেস্ক

Read Previous

নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে মুক্তি পেয়েছেন গাপটিল

Read Next

আইপিএল নিলামে নাম দিয়েছেন জো রুট

Total
1
Share