নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে মুক্তি পেয়েছেন গাপটিল

গাপটিলের ব্যাটে চড়ে স্কটল্যান্ড বাঁধা পার করল নিউজিল্যান্ড
Vinkmag ad

তারকা ওপেনার মার্টিন গাপটিলকে বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট। এখন ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার অনুরোধ করেছিলেন, যাতে তিনি “অন্য কোথাও খেলার সুযোগ পেতে পারেন”।

মার্টিন গাপটিলকে তার কেন্দ্রীয় চুক্তি থেকে মুক্তি দেওয়া হয়েছে, নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) বুধবার (২৩ নভেম্বর) নিশ্চিত করেছে। বোর্ডের মতে ৩৬ বছর বয়সী এই অনুরোধ করেছিলেন, যাতে তিনি “অন্য কোথাও খেলার সুযোগ পেতে পারেন”।

‘এনজেডসির সাথে আলোচনার পর, এটি সম্মত হয়েছে যে মুক্তির জন্য গাপটিলের অনুরোধ গ্রহণ করা উচিত, অবিলম্বে কার্যকর হবে’, এনজেডসি এক বিবৃতিতে ঘোষণা করেছে।

“এনজেডসি তাকে স্পষ্ট করে দিয়েছে যে, তিনি যখন নির্বাচনের জন্য যোগ্য থাকবেন, তখন কেন্দ্রীয় বা ঘরোয়া চুক্তিতে থাকা খেলোয়াড়দের অগ্রাধিকার দেওয়া হবে।”

গাপটিল, টি-টোয়েন্টি ফরম্যাটে নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক এবং ওয়ানডেতে তৃতীয় সর্বোচ্চ রান, সম্প্রতি অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে জাতীয় দলের অংশ ছিলেন, কিন্তু দুর্ভাগ্যবশত তাকে সেরা একাদশের জন্য বাছাই করা হয়নি। ভারতের বিরুদ্ধে চলমান হোম সিরিজে খেলতেও ব্যর্থ হয়েছেন গাপটিল। তার জায়গায় দাপট দেখাচ্ছেন তরুণ ওপেনার ফিন অ্যালেন।

ওপেনিং ব্যাটার সাম্প্রতিক মাসগুলিতে ওডিআই এবং টি-টোয়েন্টিতে তার জায়গা হারিয়েছে এবং এখন লিগের সুযোগগুলি কাজে লাগাতে চান।

আমার দেশের হয়ে খেলা একটি বিশাল সম্মানের বিষয়, এবং আমি ব্ল্যাকক্যাপস এবং এনজেডসি-এর সকলের কাছে তাদের সমর্থনের জন্য কৃতজ্ঞ,’ গাপটিল বলেছেন।

‘তবে, সমানভাবে, বর্তমান পরিস্থিতিতে আমার বিকল্পগুলি বিবেচনা করার প্রয়োজনীয়তা বোঝার জন্য আমি যথেষ্ট বাস্তববাদী। এবং আমি আমার পরিবারের সাথে আরও বেশি সময় কাটাতে পারি – যা গুরুত্বপূর্ণ।’

৯৭ ডেস্ক

Read Previous

চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ওয়ানডেতে হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া

Read Next

ইংল্যান্ড জাতীয় দলের নতুন নির্বাচক লুক রাইট

Total
1
Share