চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ওয়ানডেতে হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া

featured photo updated v 18
Vinkmag ad

ট্রাভিস হেড আর ডেভিড ওয়ার্নারের দাপুটে ব্যাটিংয়ে উড়ে গেল ইংল্যান্ড। জোড়া সেঞ্চুরিতে ৩৫৫ রানের পাহাড় গড়ে স্বাগতিকরা। জবাব দিতে নেমে ১৪২ রানের বেশি করতে পারেনি ইংলিশ ব্যাটিং লাইন। আর তাতেই ২২১ রানের বড় জয়ে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করল প্যাট কামিন্সের দল।

সিরিজের শেষ ওয়ানডেতে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) টস হেরে আগে ব্যাটিংয়ে নামে অস্ট্রেলিয়া। দুই ওপেনার ট্রাভিস হেড আর ডেভিড ওয়ার্নারের ব্যাটে ২৬৯ রানের জুটি। দারুণ সব স্ট্রোক্স খেলে দুই ওপেনারই হাঁকিয়েছেন শতরান।

ব্যক্তিগত ১০৬ রানে বিদায় নেন ওয়ার্নার। দেড়শত রান পূর্ণ করে ১৫২ রানে স্টাম্প হারান হেড। ওলি স্টোন এক ওভারেই তুলে নেন দুই অজি ওপেনারের উইকেট। স্টিভ স্মিথের ব্যাট থেকে আসে ২১ রান। মার্কাস স্টয়নিস আউট হয়েছেন ১২ রান করে। মিচেল মার্শ খেলেন ১৬ বলে ৩০ রানের ক্যামিও ইনিংস।

অ্যালেক্স ক্যারি ১২ রান করে অপরাজিত থাকেন। শেষপর্যন্ত অস্ট্রেলিয়ার ইনিংস থামে ৫ উইকেট হারিয়ে ৩৫৫ রানে।

বল হাতে ইংলিস পেসার ওলি স্টোন ৮৫ রান খরচ করলেও ঝুলিতে নেন ৪ উইকেট।

লক্ষ্য তাড়ায় নেমে সর্বোচ্চ ৩৩ রান করেন ইংলিশ ওপেনার জেসন রয়। এছাড়া জেমস ভিন্সের ব্যাট থেকে আসে ২২ রান। মইন আলি করেন ১৮ রান।

পাঁচ ব্যাটসম্যান পৌঁছাতে পারেননি দুই অংকের ঘরে। শেষদিকে স্যাম কারেন ১২ আর ডেভিড উইলি ১২ রানে অপরাজিত থাকেন। ৩১.৪ ওভারে ১৪২ করতেই গুটিয়ে যায় ইংল্যান্ড। আর তাতেই ২২১ রানের জয় নিশ্চিত করে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করে অস্ট্রেলিয়া।

৯৭ ডেস্ক

Read Previous

তামিমের বিতর্কিত আউটের দিনে হেরেছে ইসলামী ব্যাংক ইস্ট জোন

Read Next

নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে মুক্তি পেয়েছেন গাপটিল

Total
7
Share