নাইম-নাসিরের দিনে জিতেছে বিসিবি সাউথ জোন

নাইম ইসলামের সেঞ্চুরি, নাসির হোসেনের বড় রান
Vinkmag ad

ব্যাট হাতে দুই নাইমের সাথে জ্বলে উঠেছেন নাসির হোসেনও। এক সেঞ্চুরি আর দুই ফিফটিতে বড় সংগ্রহ পায় বিসিবি সাউথ জোন। বাকি কাজটা করেছেন বোলাররা। আর তাতে বিসিবি সেন্ট্রাল জোনকে ২৬ রানে হারিয়ে চলতি বিসিএলে টানা দুই জয় সাউথ জোনের।

বিকেএসপির ৪ নম্বর মাঠে আগে ব্যাট করা সাউথ জোন ৫ উইকেটে তোলে ২৮২ রান। যেখানে নাইম শেখ (৬৩) ও নাসির হোসেনের (৭৫) ফিফটির সাথে নাইম ইসলাম হাঁকিয়েছেন সেঞ্চুরি (১০২)।

জবাবে শুরুতে বিপাকে পড়া সেন্ট্রাল জোন ঘুরে দাঁড়াতে ব্যর্থ। জাকের আলি অনিক (৫৩) ও মোসাদ্দেক হোসেনের (৫১) ফিফটির সাথে তাইজুল ইসলামের অপরাজিত ৩৩ রানের ইনিংস। ৯ উইকেটে ২৫৬ রানে থামে বর্তমান চ্যাম্পিয়নরা।

টস হেরে ব্যাট করতে নামা বিসিবি সাউথ জোন ১২ রানেই হারায় এনামুল হক বিজয় (১) ও জাকির হাসানকে (০)। দুজনকেই ফেরান পেসার রবিউল হক। এরপর নাইম ইসলামকে নিয়ে ওপেনার নাইম শেখের ৯৯ রানের জুটি।

৮১ বলে ৫ চার ৪ ছক্কায় ৬৩ রান করা নাইম শেখ আউট হলে ভাঙে জুটি। সেখান থেকে নাসির হোসেনকে নিয়ে ১৪০ রানের জুটি নাইম ইসলামের। এ দফায় জুটি ভাঙে সেঞ্চুরি হাঁকিয়ে নাইম ইসলাম বিদায় নিলে।

৬০ বলে ফিফটি হাঁকিয়ে ১০৫ বলে ছুঁয়েছেন সেঞ্চুরি। তবে পরের বলেই ফিরতে হয়েছে তাকে। ততক্ষণে নামের পাশে ১০৬ বলে ১২ চার ১ ছক্কায় ১০২ রান। তাকেও ফেরান পেসার রবিউল হক। নাসির রান আউট হন ৮৭ বলে ৯ চারে ৭৫ রান করে।

বিসিবি সেন্ট্রাল জোনের হয়ে রবিউল ৪৩ রানে নেন ৩ উইকেট। ৩৬ রানে ১ উইকেট মোসাদ্দেক হোসেন সৈকতের।

লক্ষ্য তাড়ায় নেমে শুরুতেই খেই হারায় বিসিবি সেন্ট্রাল জোন। সৌম্য সরকার (০), মোহাম্মদ মিঠুনদের (৮) ব্যর্থতায় ৬০ রানে ৪ উইকেট হারায়। নাজমুল হোসেন শান্ত (২৩) ও মুমিনুল হক (২৯) ক্রিজে টিকেও ইনিংস লম্বা করতে পারেননি।

৫ উইকেটে ১১৭ রানে পরিণত হওয়া সেন্ট্রাল জোনকে খানিক আশা দেখায় মোসাদ্দেক হোসেন ও জাকের আলি অনিকের জোড়া ফিফটি। তবে ফিফটির পর দুজনেই দ্রুত থেমেছেন। মোসাদ্দেক ৬০ বলে ৫ চারে ৫১ ও জাকের ৪৮ বলে ৬ চার ১ ছক্কায় ৫৩ রান করে।

শেষ দিকে তাইজুলের ২৮ বলে অপরাজিত ৩৩ রান কেবল হারের ব্যবধানই কমাতে পেরেছে।

৯ উইকেটে ২৫৬ রানে আটকে দিতে বল হাতে সাউথ জোনের মিরাজ নেন ৩০ রানে ৩ উইকেট। ২ টি করে শিকার নাসির হোসেন ও শরিফুল ইসলামের।

৯৭ প্রতিবেদক

Read Previous

দুই মারকুটে ওপেনার দলে টানল ফরচুন বরিশাল

Read Next

তামিমের বিতর্কিত আউটের দিনে হেরেছে ইসলামী ব্যাংক ইস্ট জোন

Total
1
Share