বিশ্বকাপ ব্যর্থতার দায় নিয়ে অধিনায়কত্ব ছাড়লেন নিকোলাস পুরান

বাংলাদেশের বিপক্ষে ম্যাচ, 'বাউন্স ব্যাক' এর সুযোগ বলছেন পুরান
Vinkmag ad

নিকোলাস পুরান ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়কের পদ ছেড়ে দিয়েছেন। গত মে মাসে কাইরন পোলার্ডের কাছ থেকে অধিনায়কত্ব নিয়েছিলেন পুরান। বিবৃতিতে পুরান বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপের বিশাল হতাশার পর থেকে আমি অধিনায়কত্ব নিয়ে অনেক চিন্তাভাবনা করেছি।’

নিকোলাস পুরান ওয়েস্ট ইন্ডিজের সাদা বলের অধিনায়কের পদ থেকে পদত্যাগ করেছেন, ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ নিশ্চিত করেছে।

২০১২, ২০১৬ সালের বিশ্বচ্যাম্পিয়নরা অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বেও খেলতে পারল না। আয়ারল্যান্ডের কাছে হেরে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিতে হয় নিকোলাস পুরানের দলকে। এমন বিপর্যয় দেখে চটেছিলেন ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট রিকি স্কেরিট।

বিশ্বকাপের মঞ্চে চরম ব্যর্থ হল নিকোলাস পুরানের নেতৃত্বাধীন দল। স্কটল্যান্ডের পর আয়ারল্যান্ডের কাছে হেরে মূলপর্বে ওঠা হল না ওয়েস্ট ইন্ডিজের। দুইবারের টি-টোয়েন্টি বিশ্বচ্যাম্পিয়ন উইন্ডিজের এই হারের পর সমালোচনার ঝড় উঠেছিল।

দলের পারফরম্যান্সে হতাশ অধিনায়ক পুরান নিজেই। মেনে নিয়েছেন সব বিভাগেই তাঁরা ব্যর্থ। এবার পুরান নিলেন অধিনায়কের দায়িত্ব ছাড়ার বড় সিদ্ধান্ত।

পূর্ণ সময়ের দায়িত্ব নেওয়ার পর থেকে তার নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজ ১৫টি ওডিআইয়ের মধ্যে মাত্র চারটি এবং ১৫টি টি-টোয়েন্টির মধ্যে চারটি জিতেছে।

৯৭ ডেস্ক

Read Previous

বিপিএল মাতাতে আসছেন রহস্যময় লেগস্পিনার আবরার

Read Next

রান পেলেন না লিটন, ফের ব্যর্থ বিজয়

Total
24
Share