অধিনায়ক হবার পথ মসৃণ হল ওয়ার্নারের

featured photo1 8
Vinkmag ad

ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) তাদের আচরণবিধি সংশোধন করেছে। যার ফলে অস্ট্রেলিয়ার অধিনায়ক হবার পথে ডেভিড ওয়ার্নারের সামনে যে বাঁধা ছিল তা কমল, পথ হল মসৃণ। অজিদের এই তারকা ওপেনার এখন চাইলে আবেদন করতে পারবেন অধিনায়কত্বের আজীবন নিষেধাজ্ঞার বিরুদ্ধে।

ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ ও ক্যামেরুন ব্যানক্রফটের জন্য ২০১৮ সালের কেপটাউন টেস্ট নিশ্চিতভাবেই ভুলে যাবার মত স্মৃতি। সেই টেস্টে প্রোটিয়াদের বিপক্ষে বল টেম্পারিং কান্ডে নিষেধাজ্ঞা পান এই তিন ক্রিকেটার। যেখানে ডেভিড ওয়ার্নারের অধিনায়কত্বের আজীবন নিষেধাজ্ঞাও ছিল।

নিষেধাজ্ঞা শেষে আবার মাঠের খেলায় ফিরেছেন ওয়ার্নার, খেলছেন দাপটের সঙ্গেই। তবে অধিনায়ক হবার পথে বাঁধা ছিলই। সেটাই এবার দূর হতে চলেছে। এর আগে কোন শাস্তি মেনে নেওয়ার পর তা পূনর্বিবেচনা করার সুযোগ ছিল না।

তবে ক্রিকেট অস্ট্রেলিয়ার অক্টোবরে হওয়া বোর্ড সভায় এই নীতির পরিবর্তন আনার অনুরোধ আছে। যা পরবর্তীতে বোর্ডের ইন্টেগ্রিটি চিফ জ্যাক পারত্রিজের তত্ত্বাবধানে পর্যালোচিত হয়, এসেছে সিদ্ধান্তও।

কোড অব কন্ডাক্টে (ক্রিকেট অস্ট্রেলিয়ার) পরিবর্তন আনার পর নতুন নিয়ম অনুযায়ী খেলোয়াড় ও সাপোর্ট স্টাফ এখন থেকে দীর্ঘমেয়াদি শাস্তি পরিবর্তনের জন্য আবেদন করতে পারবেন। যেকোনো আবেদন বিবেচনা করে দেখবে আচরণবিধি বিষয়ক কমিশনারদের নিয়ে গড়া তিন সদস্যের পর্যালোচক কমিটি।

৯৭ ডেস্ক

Read Previous

নারায়ণ জগদীশানের তান্ডবে রেকর্ড বই লন্ডভন্ড

Read Next

ভারত সিরিজের সূচি পরিবর্তন, ম্যাচ বাড়লো চট্টগ্রামে

Total
16
Share