৫ উইকেট নিয়ে মিরাজ হাসলেও পরাজিত দলে সাইফউদ্দিন

৫ উইকেট নিয়ে মিরাজ হাসলেও পরাজিত দলে সাইফউদ্দিন
Vinkmag ad

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে সংস্করণ মাঠে গড়িয়েছে আজ থেকে। প্রথম দিনে বিকেএসপির ৪ নম্বর মাঠে বিসিবি নর্থ জোনকে ৭২ রানের বড় ব্যবধানে হারিয়েছে বিসিবি সাউথ জোন। বল হাতে নর্থের মোহাম্মদ সাইফউদ্দিন ও সাউথ জোনের মেহেদী হাসান মিরাজের শিকার ৫ উইকেট। তবে ব্যাটারদের ব্যর্থতায় পরাজিত দলেই থাকতে হয়েছে সাইফউদ্দিনকে।

টস জিতে বিসিবি সাউথ জোনকে ব্যাটিংয়ে পাঠায় নর্থ জোন। নাইম শেখ ও তৌহিদ হৃদয়ের জোড়া ফিফটিতে অলআউট হওয়ার আগে ১৯৯ রানে থামে সাউথ জোন।

টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড থেকে মাঝপথে ছিটকে যাওয়া সাইফউদ্দিন ৩০ রানে নেন ৫ উইকেট। জবাবে মিরাজের ৫ উইকেট শিকারের দিনে ১২৭ রানেই গুটিয়ে গেছে নর্থ জোন।

শুরুটা ভালো হয়নি সাউথ জোনের। ১৫ রানে ওপেনার এনামুল হক বিজয় (১২) ও ৩ নম্বরে নামা জাকির হাসানকে (০) ফেরান সাইফউদ্দিন। এরপর তুলে নেন নাসির হোসেনকেও (৪)। তাসকিন ফেরান নাইম ইসলামকে (৪)। আর তাতে ৪৩ রানেই ৪ উইকেট হারায় সাউথ জোন।

এরপর এক পাশ আগলে রাখা ওপেনার নাইম শেখ পঞ্চম উইকেট জুটিতে তৌহিদ হৃদয়কে নিয়ে ৮৩ রান যোগ করেন। নাইম ৬৬ বলে ৪ চার ২ ছক্কায় ৫৪ রান করে আউট হন। এরপর ফিফটি তুলে নেন হৃদয়ও। ৭১ বলে ৪ চার ২ ছক্কায় তার ব্যাটে ৬৬ রান।

শেষেরদিকে মিরাজের ২৫ রানে ১৯৯ রানেই গুটিয়ে যায় সাউথ জোন। নর্থ জোনের হয়ে সাইফউদ্দিন ৫ উইকেট ছাড়াও তাসকিন, শফিকুল নেন ২ টি করে উইকেট।

২০০ রানের সহজ লক্ষ্য পেয়েও নর্থ জোন মুখ থুবড়ে পড়ে সাউথ জোনের স্পিনারদের সামনে। মেহেদী হাসান মিরাজের ৪২ রানে শিকার ৫ উইকেট। নাসুম আহমেদ ২০ রানে নেন ৩ উইকেট।

এই দুই স্পিনারের ভেল্কিতে ১২৭ রানের বেশি করতে পারেনি নর্থ জোন। সর্বোচ্চ ৪২ রান আসে শামীম পাটোয়ারীর ব্যাটে। সমান ২৬ রান করেন সৈকত আলি ও ফজলে মাহমুদ।

৯৭ প্রতিবেদক

Read Previous

বিশ্বকাপ ভেন্যু চূড়ান্ত, চ্যাম্পিয়নের স্মৃতি ফেরানোর কাজও শুরু

Read Next

নিউজিল্যান্ডকে পাত্তাই দিল না হার্দিক পান্ডিয়ার দল

Total
7
Share