মুশফিকের সংগ্রাম করার দিনে ইস্ট জোনের ত্রাণকর্তা রাব্বি

মুশফিকের সংগ্রাম করার দিনে ইস্ট জোনের ত্রাণকর্তা রাব্বি
Vinkmag ad

আজ (২০ নভেম্বর) শুরু হয়েছে বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) এর ওয়ানডে লিগ। সাভারের বিকেএসপির ৩ নম্বর গ্রাউন্ডে ইসলামী ব্যাংক ইস্ট জোন মাঠে নেমেছে বিসিবি সেন্ট্রাল জোনের বিপক্ষে। যেখানে ইয়াসির আলি চৌধুরীর দাপুটে ইনিংসে ২৫০ পার করেছে ইস্ট জোন। রান পেলেও ব্যাট হাতে সংগ্রাম করেছেন মুশফিকুর রহিম। 

টসে হেরে আগে ব্যট করতে নামে তামিম ইকবালের দল। তামিমের সঙ্গে ওপেন করতে নামেন ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খেতে থাকা মাহমুদুল হাসান জয়। এদিনও সেখান থেকে বের হতে পারেননি জয়।

৮ বলে ১ রান করে রবিউল হকের বলে বোল্ড হন তিনি। তিনে নেমে ইমরুল কায়েসও সুবিধা করে উঠতে পারেননি। ৮ বলে ১ চারে ৪ রান করে ফেরেন সুমন খানের বলে তাইজুল ইসলামকে ক্যাচ দিয়ে।

মুশফিকুর রহিমের সঙ্গে ১৯ রানের জুটি গড়ে বিদায় নেন তামিম। ২৯ বলে ২ চারে তার সংগ্রহ ১৮। রবিউল হকের বলে উইকেটের পেছনে মোহাম্মদ মিঠুনকে ক্যাচ দেন তামিম।

এদিন রান তুলতে বেশ হাঁসফাঁস করতে হয়েছে মুশফিকুর রহিমকে। ২১ তম বলে এসে রানের খাতা খোলেন তিনি। পরে অবশ্য রান তুলতে শুরু করেন তিনি। ৭৭ বল খেলে ৪ চারে ৪৪ রান করে তাইজুল ইসলামের বলে বোল্ড হন তিনি।

এর আগে নাহিদুল ইসলামের বলে বোল্ড হন আফিফ হোসেন ধ্রুব। ২৮ বলে ৫ চারে ২৭ রান করেন তিনি।

মুশফিকের বিদায়ের সময় ২৮.২ ওভারে ইস্ট জোনের রান ছিল ৫ উইকেটে ১৩১। সেখান থেকে দ্রুত ৩ উইকেট হারায় ইস্ট জোন। ৩৭.২ ওভারের মাথায় তানভির ইসলাম যখন ৮ম ব্যাটার হিসাবে আউট হন তখন ইস্ট জোনের রান ১৬৪।

সেখান থেকে দলকে দারুণ এক জায়গায় নিয়ে যান ৬ নম্বরে নামা ইয়াসির আলি চৌধুরী রাব্বি। ৭৩ বলে ৪ চার ও ৫ ছয়ে ৮০ রান করেন রাব্বি। ৯ম উইকেটে এবাদত হোসেনকে সাথে নিয়ে ৭২ রানের জুটি গড়েন তিনি।

৪৯.১ ওভারে ২৫৪ রান করে অলআউট হয় ইস্ট জোন। বিসিবি সেন্ট্রাল জোনের পক্ষে ৪ উইকেট নেন তাইজুল ইসলাম। ২ টি করে শিকার রবিউল হক ও সুমন খানের, ১ টি করে উইকেট পকেটে পোরেন সৌম্য সরকার ও নাহিদুল ইসলাম।

সংক্ষিপ্ত স্কোরঃ

ইসলামী ব্যাংক ইস্ট জোন ২৫৪/১০ (৪৯.১), তামিম ১৮, জয় ১, ইমরুল ৪, মুশফিক ৪৪, আফিফ ২৭, রাব্বি ৮০, মেহেদী ২০, রাজা ০, তানভীর ০, এবাদত ১১, আশিকুর ১৬*; রবিউল ১০-১-২৭-২, সুমন ৯-০-৫৪-২, সৌম্য ৮-০-৪২-১, নাহিদুল ৪-০-২০-১, তাইজুল ৯.১-২-৩৯-৪।

৯৭ প্রতিবেদক

Read Previous

সাইফউদ্দিন-তাসকিনের পেস আগুনে পুড়ল সাউথ জোন

Read Next

প্রতিযোগিতামূলক ম্যাচে ফিরে ব্যর্থ মাহমুদউল্লাহ

Total
1
Share