সাইফউদ্দিন-তাসকিনের পেস আগুনে পুড়ল সাউথ জোন

সাইফউদ্দিন-তাসকিনের পেস আগুনে পুড়ল সাউথ জোন
Vinkmag ad

আজ (২০ নভেম্বর) শুরু হয়েছে বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) এর ওয়ানডে লিগ। সাভারের বিকেএসপির চার নম্বর গ্রাউন্ডে মুখোমুখি হয়েছে বিসিবি সাউথ জোন ও বিসিবি নর্থ জোন। যেখানে মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদদের পেস আগুনে পুড়েছে সাউথ জোন।

লিস্ট এ ক্রিকেটে ৩য় বারের মত ইনিংসে ৫ উইকেট পেয়েছেন সাইফউদ্দিন। ৪৩.৩ ওভারে ১৯৯ রানেই গুটিয়ে গেছে সাউথ জোন। ব্যাট হাতে জোড়া ফিফটি নাইম শেখ ও তৌহিদ হৃদয়ের ব্যাটে।

টসে হেরে আগে ব্যাট করতে নামে বিসিবি সাউথ জোন। ২য় ওভারেই এনামুল হক বিজয়ের উইকেট হারায় তারা। ১১ বলে ৩ চারে ১২ রান করে ফেরেন তিনি। তাকে লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলেন মোহাম্মদ সাইফউদ্দিন।

তিনে নামা জাকির হাসানকে রানের খাতা খুলতে দেননি সাইফউদ্দিন। তাকে গোল্ডেন ডাকের স্বাদ দিয়ে এলবিডব্লিউ করেন সাইফ। বেশিক্ষণ টেকেননি নাইম ইসলামও। ১২ বলে ১ চারে ৪ রান করা নাইমকে লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলেন তাসকিন আহমেদ।

পাঁচ নম্বরে নেমে নাসির হোসেনের রানও ৪। ১২ বল স্থায়ী নাসির হোসেনের ইনিংসের ইতি টানেন সাইফউদ্দিন, তিনিও হন এলবিডব্লিউ।

অন্যপ্রান্তে উইকেট পতনের মিছিল দেখলেও অপর প্রান্তে অবিচল ছিলেন নাইম শেখ। ওপেন করতে নামা নাইম ৫ম উইকেটে তৌহিদ হৃদয়ের সঙ্গে জুটি বেধে দলকে উদ্ধারের দায়িত্ব নেন।

৬৬ বলে ৪ চার ও ২ ছয়ে ৫৪ রান করে আউট হন নাইম শেখ। তাতে ভাঙে ৮৩ রানের জুটি। শামীম হোসেন পাটোয়ারির বলে তাসকিন আহমেদকে ক্যাচ দেন তিনি।

এরপর অধিনায়ক মেহেদী হাসান মিরাজের সঙ্গে ৪০ রানের জুটি গড়েন তৌহিদ হৃদয়। রাকিবুল হাসানের ক্যাচ বানিয়ে হৃদয়কে ফেরান শফিকুল ইসলাম। ৭১ বলে ৪ চার ও ২ ছয়ে ৬৬ রান করেন হৃদয়।

৪২ বলে ২ চার ও ১ ছয়ে ২৫ রান করা মিরাজকে বোল্ড করেন তাসকিন আহমেদ। জিয়াউর রহমানকে (২) এলবিডব্লিউ ও নাসুম আহমেদকে (৭) রাকিবুল হাসানের ক্যাচ বানিয়ে ৫ উইকেট পূর্ণ করেন সাইফউদ্দিন। শরিফুল ইসলামকে (৬) সাজঘরে ফিরিয়ে সাউথ জোনের ইনিংসের সমাপ্তি রেখা টানেন শফিকুল ইসলাম।

সংক্ষিপ্ত স্কোরঃ

বিসিবি সাউথ জোন ১৯৯/১০ (৪৩.৩), বিজয় ১২, নাইম ৫৪, জাকির ০, নাইম ৪, নাসির ৪, তৌহিদ ৬৬, মিরাজ ২৫, জিয়া ২, বাবু ১০*, নাসুম ৭, শরিফুল ৬; তাসকিন ৮-১-৩৩-২, সাইফউদ্দিন ৮-১-৩০-৫, শফিকুল ৭.৩-০-৩৯-২, শামীম ৪-০-২০-১।

৯৭ প্রতিবেদক

Read Previous

ব্যর্থ বিজয়-নাসির, নাইম শেখের ফিফটি

Read Next

মুশফিকের সংগ্রাম করার দিনে ইস্ট জোনের ত্রাণকর্তা রাব্বি

Total
8
Share